fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বিদ্যুৎ বিল মকুবের দাবিতে ও রেশন দুর্নীতির বিরুদ্ধে অবস্থান বিক্ষোভ বিজেপি যুবমোর্চার 

পার্থ ধাড়া, বরানগর: পূর্বঘোষণা অনুযায়ী  বুধবার জেলায় জেলায় বিদ্যুৎ অফিসের সামনে প্রতীকী অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করল বিজেপির যুবমোর্চা । বিজেপির সাংগঠনিক জেলা উত্তর কলকাতা শহরতলির অন্তর্গত বরানগর বিধানসভার বিজেপি যুবমোর্চাও আলাদা ভাবে এদিন অংশ নেয় । এদিন বরানগরের ঘোষপাড়ায় অবস্থিত সিইএসসি কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করল বরানগর বিজেপির যুবমোর্চার নেতা কর্মীরা । বরানগরের চারটি মন্ডলের চারজন যুবসভাপতি- সুরজিত দাশ, রাজেন্দ্র যাদব, শুভব্রত পাল ও প্রাণতোষ কর এবং বরানগর বিধানসভার দায়িত্বপ্রাপ্ত নেতা প্রসেনজিৎ দত্তের নেতৃত্বে এদিন বেলা এগারোটা নাগাদ বরানগরের বিজেপি নেতা-কর্মীরা একত্রিত হন। এরপর হাতে প্ল্যাকার্ড নিয়ে শ্লোগান দিয়ে রাজ্য সরকারের কাছে তাঁদের দাবি জানান ।

করোনার মতো অতিমারীর মোকাবিলায় দেশব্যাপী লকডাউন চলছে ,সেই কারণে সব মানুষই ঘরবন্দি । বহু মানুষের উপার্জনও বন্ধ । এই রকম সংকটজনক পরিস্থিতিতে বিজেপি যুবমোর্চার পক্ষ থেকে রাজ্যের মুখ্যমন্ত্রীকে অনুরোধ করা হয় তিন মাসের বিদ্যুৎ বিল মুকুব করতে । পাশাপাশি রেশন দুর্নীতি নিয়েও সরব হন বরানগর বিজেপির যুবনেতারা। বরানগর দক্ষিণ পশ্চিম মন্ডল যুবমোর্চার সভাপতি সুরজিত দাশ বলেন যে ‘রাজ্যে বহু দুঃস্থ পরিবার আছে, তাঁরা নিত্যদিনের খাবার জোগাড় করতেই হিমশিম খাচ্ছে । তেমন কিছু পরিবারকে বিজেপির পক্ষ থেকে সাধ্যমত খাদ্যসামগ্রী পৌঁছে দিতে চেষ্টা করেছি আমরা, তার উপর বিদ্যুৎ বিল । এই সমস্ত মানুষগুলোর জন্যই আমাদের আন্দোলন ।’ এদিনের কর্মসূচিতে যোগ দেন বিজেপির সাংগঠনিক জেলা উত্তর কলকাতা শহরতলির যুবমোর্চা সভাপতি অভিজিৎ দাশও। অভিজিৎ বাবু বলেন ‘কিছুদিন আগে বিজেপি যুবমোর্চার রাজ্য সভাপতি দেবজিৎ সরকার রাজ্যের মুখ্যমন্ত্রীকে একটি মেল করেন, তাতে তিনি লকডাউন চলাকালীন অসহায়, ক্ষুধার্ত মানুষের জন্য তিন মাসের বিদ্যুৎ বিল মকুবের দাবি জানান। তারপরেও আমরা প্রতীকী অবস্থান করেছি, বর্তমানে রাস্তায় নেমে প্রতিবাদ জানাতে বাধ্য হয়েছি । বিদ্যুৎমন্ত্রী বিদ্যুৎ বিল অ্যাডজাস্ট করার কথা বলছেন । কিন্তু আমাদের প্রশ্ন, এই লকডাউন পরিস্থিতিতে অসহায় শ্রমিক, কৃষকরা কোথা থেকে বিদ্যুৎ বিল মেটাবে । তার উপর গ্রামে গঞ্জে যেভাবে রেশন দুর্নীতি চলছে, তাতে তারা খেতে পাচ্ছে না, তো বিদ্যুৎ বিল কীভাবে মেটাবে ।

সেই দাবিতেই বিজেপি যুবমোর্চা আজ রাস্তায় নেমেছে ।’ বরানগরের বিশিষ্ট বিজেপি নেতা রাজীব মিশ্রও জানান ‘প্রয়োজন হলে এ ধরনের আন্দোলন আমরা ভবিষ্যতেও চালাবো । এদিনের কর্মসূচিতে বরানগরের বিজেপি যুবমোর্চার নেতা কর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ চোখে পড়ে । তাঁদের এই কর্মসূচির প্রশংসা করে ফেসবুক পেজে বরানগরের সকল বিজেপি নেতা কর্মীদের ধন্যবাদ জানান রাজ্যের যুগ্ম সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী । শুধু বুধবারই নয়, এর আগেও একই দাবিতে বিভিন্ন স্থানে বহু বার বিজেপি কর্মী-সমর্থকরা প্রতীকী অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ।

Related Articles

Back to top button
Close