fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজুর ভাষণের জেরে সুয়ো মোটো মামলা, পুলিশের বিরুদ্ধে কন্ঠরোধের অভিযোগ বিজেপির

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: রাজ্য প্রশাসনের বিরুদ্ধে মুখ খুললেই বারবার পুলিশি হেনস্থার মুখে পড়তে হচ্ছে রাজ্যের প্রধান বিরোধী বিজেপি নেতা-কর্মীদের। এবার রাজু বন্দোপাধ্যায়। আসানসোলে গত শুক্রবার বিজেপির জেলা বিজেপির ডাকে বিএনআরে এক বিক্ষোভ অবস্থান সভা হয়। সেখানে বক্তব্য রাখতে গিয়ে পুলিশের কাজের বিরোধিতা করে বক্তৃতা রেখেছিলেন বিজেপির রাজ্য নেতা তথা রাঢ়বঙ্গের দলের পর্যবেক্ষক রাজু বন্দোপাধ্যায়। সেই বক্তব্য রাখায় আসানসোল দক্ষিণ থানার পুলিশ রাজু বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে ‘সুয়ো মোটো’ বা স্বতঃপ্রণোদিতভাবে একটি মামলা করেছে। আসানসোল দক্ষিণ থানার পুলিশ ভারতীয় দন্ডবিধির ১৪৩ /১৪৯ / ১৮৮ / ২৭১/৫০৫/৫০৫ /৫০৬ নং ধারা ও ৫১ ডিজাস্টার ম্যানেজমেন্ট আইনে মামলা করেছে রাজু বন্দোপাধ্যায়ের নামে । তার মধ্য রয়েছে সরকারি আইন ভাঙ্গা, হুমকি ও প্ররোচনা দেওয়ার মতো জামিন অযোগ্য ধারা।

প্রসঙ্গত, শুক্রবার আসানসোলের এই সভায় রাজু বন্দোপাধ্যায় রাজ্য প্রশাসনের বিরুদ্ধে বক্তব্য রাখেন। তারপরেই প্রশাসনের নির্দেশে পুলিশের এই পদক্ষেপ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।
এই প্রসঙ্গে পুরনিগমের মেয়র তথা পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি জিতেন্দ্র তেওয়ারি বিজেপি নেতার এই মন্তব্য নিয়ে কোন কিছু বলেননি। তিনি বলেন, ঐ নেতার বক্তব্য নিয়ে কোন প্রতিক্রিয়া দেওয়ার প্রয়োজন মনে করিনা।

এদিন, আসানসোল দক্ষিণ থানার পুলিশ জানায়, শুক্রবার একটি দলের সভায় আপত্তিজনক ও প্ররোচনামুলক বক্তব্য রাখায় বিজেপি নেতা রাজু বন্দোপাধ্যায়ের নামে মামলা করা হয়েছে।
অন্যদিকে, সেই সভায় রাজু বন্দোপাধ্যায়ের সঙ্গে থাকা পশ্চিম বর্ধমান জেলা বিজেপির সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই বলেন, আমাদেরকে রাজ্যের কোথাও মিটিং মিছিল করতে দেওয়া হয়না। করলেই মিথ্যা কেস করা হয়। এটা তার আরও একটা প্রমাণ। পুলিশ পুলিশের কাজ করেছে। আমরা আমাদের মতো আইন মেনে যা করার করবো। এর আগে রাজু বন্দোপাধ্যায়ের নামে জামুড়িয়া থানায় একটি মামলা হয়েছে। আমরা আর রাজ্য পুলিশের করা মামলায় ভয় পাইনা।

Related Articles

Back to top button
Close