fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্য সরকারের গাফিলতিতেই বাংলার কৃষকরা সাহায্য পাচ্ছেন না, দাবী বিজেপির

মিল্টন পাল, মালদা: রাজ্য সরকার কৃষকদের লিস্ট না পাঠানোয় সাহায্য পাচ্ছেন না পশ্চিমবাংলার কৃষকরা। সোমবার মালদা জেলা বিজেপি কার্যালয়ে বসে এই অভিযোগ করলেন রাজ্য বিজেপির সহ-সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরী।

তিনি বলেন, ভারতবর্ষের কৃষকদের সাহায্য করার জন্য হাজার টাকা করে ঘোষণা করেছে কেন্দ্র সরকার। বিজেপি শাসিত এবং অবিজেপি শাসিত প্রত্যেকটি রাজ্যের কৃষকরা এই সুবিধা পেয়েছেন। ব্যতিক্রম পশ্চিমবঙ্গ। তবে কৃষকদের সাহায্য করতে বদ্ধপরিকর কেন্দ্র সরকার। শ্রমিকদের মত কৃষকদের পোর্টাল করে সাহায্য করা হবে বলে জানান তিনি। পাশাপাশি আগামীকাল থেকে জনসংযোগ বাড়াতে প্রধানমন্ত্রীর খোলা চিঠি নিয়ে দলীয় কর্মীরা মানুষের বাড়ি বাড়ি যাবেন বলে জানান রাজ্য বিজেপির সহ সভাপতি।

কৃষকদের সাহায্য করতে চাইলে কেন্দ্র সরকার তা করতেই পারেন। তবে কেন্দ্র সরকারের আগে রাজ্য সরকার কৃষকদের জন্য ৫০০০ টাকা করে অনুদান দিয়েছেন।

অন্যদিকে রাজ্য আজ যা ভাবে কেন্দ্র তা পরে ভাবে। এমনই প্রতিক্রিয়া দিয়েছেন জেলার তৃণমূলের সাধারণ সম্পাদক শুভময় বসু। প্রধানমন্ত্রীর খোলা চিঠি নিয়ে মানুষের বাড়ি বাড়ি যাওয়ার বিজেপির কর্মসূচিকে কটাক্ষ করে তিনি বলেন, তৃণমূল সারাবছর মানুষের সাথে থাকে। তাই আনুষ্ঠানিকভাবে মানুষের কাছে যাওয়ার কর্মসূচি তৃণমূল কংগ্রেসকে নিতে হয় না। যারা সারা বছর মানুষের সাথে থাকেন না তারা এই ধরনের কর্মসূচি গ্রহণ করেন।

এদিনের বিজেপির সাংবাদিক সম্মেলনে বিশ্বপ্রিয় রায়চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন উত্তর মালদা সংসদ খগেন মুর্মু সহ বিজেপি জেলা নেতৃত্ব।

Related Articles

Back to top button
Close