fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

২০ সেপ্টেম্বর দাড়িভিট কান্ডে নিহত দুই ছাত্র তাপস ও রাজেশকে স্মরণ করে বিজেপির ভাষা দিবস পালন করার সিদ্ধান্ত 

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: ইসলামপুরের দাড়িভিটা কান্ডে নিহত দুই ছাত্র তাপস বর্মণ ও রাজেশ সরকারের স্মরণে বিজেপি রাজ্য কমিটির সিদ্ধান্তে রবিবার ২০ সেপ্টেম্বর ভাষা দিবস হিসেবে দিনটি পালন করা হবে। গোটা রাজ্যের পাশাপাশি শিলিগুড়িতেও দিনটি পালন করতে চলেছে বিজেপি। শনিবার শিলিগুড়ি বিজেপি কার্যালয় জয়মনী ভবনে এক সাংবাদিক সম্মেলন করে কথাগুলি জানান বিজেপি রাজ্য সাধারণ সম্পাদক রথিন্দ্র বোস। এছাড়াও উপস্থিত ছিলেন শিলিগুড়ি সাংগঠনিক জেলার সভাপতি প্রবীণ আগরওয়াল  শিলিগুড়ি সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক আনন্দময় বর্মন সহ রাজু সাহা।
২১ শে সেপ্টেম্বর মুলত ভাষা দিবস। কিন্তু দাড়িভিটের স্কুলে উর্দু ভাষার ছাত্র না থাকার পরও সেই স্কুলে উর্দু শিক্ষক নিযুক্ত করার প্রতিবাদ জানিয়ে আন্দোলন করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় দুই ছাত্র তাপস ও রাজেশের। ২০ সেপ্টেম্বর আন্দোলন করতে গিযে গুলিবিদ্ধ হয় দুই ছাত্র। ভাষার জন্য তাদের এই আত্মবলিদান বলে বিজেপির দাবী। তাই তাদের প্রতি সম্মান জানাতে ২০ সেপ্টেম্বর ভাষা দিবস হিসেবে পালন করে বিজেপি। রথীন্দ্র বোস বলেন, ২০২১ সালে বিজেপি রাজ্যে ক্ষমতায় এসে রাজেশ ও তাপসের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্ত করে দোষীদের খুজে বের করে শান্তি দেবে।  পশ্চিমবঙ্গে প্রথম এই দুই ছাত্র  ভাষার জন্য প্রাণ দিয়েছে। তাই তাদের আমরা কখনও ভুলব না। সে কারনেই ২০ তারিখ ভাষা দিবস হিসেবে দিনটি পালন করে তাদের স্মরণ করা হবে।”
এদিকে শুক্রবার তৃণমূলের তরফে বিনা অনুমতিতে মিছিল করা সহ কুরুচিপূর্ণ ভাষা ব্যবহার করার প্রতিবাদে শিলিগুড়ি থানায় এফআইআর করা হয়ে বিজেপি নেতা সায়ন্তন বসু, সাংসদ সৌমিত্র খাঁ সহ রথীন্দ্র বোসের বিরুদ্ধে।  এ ব্যাপারে তার বক্তব্য, ” পুলিশ তৃণমূলের এজেন্ট হিসেবে কাজ করে।  আমরা চোরকে চোর বলব, যারা দুর্নীতি করে, মিথ্যে প্রতিশ্রুতি দেয় তাদের বিরুদ্ধে   আন্দোলন করব। এতে যদি জেলে যেতে হয় যাব। তাও মানুসের জন্য লড়াই করে যাব।”

Related Articles

Back to top button
Close