fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বাম শাসিত কেরলে সোনা পাচার মামলায় মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের পদত্যাগ দাবি বিজেপির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বাম শাসিত কেরলে সোনা পাচারকারীর সঙ্গে মাফিয়া দাউদ ইব্রাহিমের সংযোগ রয়েছে। এমনই জানাল এনআইএ। এই খবর প্রকাশ হওয়ার পরেই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের পদত্যাগ দাবি করেছে বিজেপি। বিদেশ প্রতিমন্ত্রী বি মুরালিধরন জানিয়েছেন যে, “এএনআই-এর রিপোর্ট অনুযায়ী কেরলে সোনা পাচারকারীর সঙ্গে দাউদ ইব্রাহিমের ডি-কোম্পানির যোগাযোগ রয়েছে। এনআইএ আর স্বরাষ্ট্র মন্ত্রালয় অভিযুক্তদের বিরুদ্ধে UAPA ধারায় মামলা দায়ের করার জন্য সঠিক পদক্ষেপ নেবে।” তিনি আরও জানান যে, এই বিষয়ে কেরল সরকার নিজেদের শক্তি প্রদর্শন করে অভিযুক্তদের বাঁচানোর চেষ্টা করছে। আর এই কারণে তিনি কেরলের মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন।

[আরও পড়ুন- বানভাসি তেলেঙ্গানা, মহারাষ্ট্রে মৃত অন্তত ৭৭! উদ্ধার কার্যে নেমেছে সেনা]

অন্যদিকে কেরলের বিজেপির সভাপতি কে সুরেন্দ্রন বলেন যে, দাউদ ইব্রাহিমের ডি-কোম্পানি আর ISIS এর সঙ্গে কেরলের সোনা পাচাকারীদের যোগাযোগ রয়েছে। এই কারণেই কেরলের মুখ্যমন্ত্রী পিরানাই বিজয়নের পদত্যাগ দাবি করেছেন তিনি। উল্লেখ্য, কেরলে সোনা পাচার মামলায় বৃহস্পতিবার এনআইএ এর বিশেষ আদালত ১০ জন অভিযুক্তকে জামিন দিয়েছে। অন্যদিকে ৩ জন অভিযুক্তের জামিনের আবেদন খারিজ করে দিয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের জুলাই মাসের ৫ তারিখ সোনা পাচারের মামলায় আমেরিকান কনস্যুলেটের প্রাক্তন কর্মী পিএস সারিথকে গ্রেফতার করে পুলিশ। অভিযোগ ব্যাগে করে প্রায় ৩০ কেজি সোনা নিয়ে আসে সে। দুবাই থেকে ওই ব্যক্তি সোনা নিয়ে তিরুবনন্তপুরামে আসে। তাকে জেরা করেই উঠে আসে একের পর এক ব্যক্তির নাম। আমেরিকান কনস্যুলেটের আরও এক প্রাক্তন কর্মী স্বপ্না সুরেশের নামও উঠে আসে। তিনি একসময় মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের হয়ে কাজ করতেন বলেও জানা যায়।

 

Related Articles

Back to top button
Close