fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাখী বন্ধনে পরিবেশকে রক্ষা করার জন্য চারা গাছ ও মাস্ক বিতরণ অনুষ্ঠান বিজেপির

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ব্লকে প্রতিদিন করোনা আক্রান্তের খবর আসছে। গত ২৪ ঘন্টায় আরো পাঁচজনের দেহে করোনা পজেটিভের রিপোর্ট এসেছে। এই করোনা আতঙ্কের মধ্যেই বিভিন্ন স্থানে রাখি বন্ধন উৎসবে মাতল বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান থেকে রাজনৈতিক দল। প্রতিটি ক্ষেত্রেই দেখা গেল সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের নিজস্ব অনুষ্ঠানে। কোলাঘাট ব্লকের ব্যস্ততম স্থান দেউলিয়া বাজারে ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে আজকের এই পবিত্র দিনে পরিবেশকে রক্ষা করার জন্য চারা গাছ বিতরণও রাখির বদলে মাস্ক বিতরণ করে বার্তা দিল আজকের দিনে এই দুটি হচ্ছে গুরুত্বপূর্ণ দিক যা মানুষের কাছে উল্লেখযোগ্য।

 

এক মাস আগে ভয়ঙ্কর আমফান ঝড়ে অরণ্যের ব্যাপক ক্ষতি, সেই অরণ্যকে নিজের জায়গায় ফিরিয়ে দেওয়া,আর গত ৪ মাস ধরে চলতে থাকা করোনা ভাইরাসের মোকাবিলায় মানুষজনকে আরো সচেতন বোধ তৈরি করার লক্ষ্যে মাস্ক বিতরণ করাই ছিল আজকের দিনের মূল উদ্দেশ্য। আজকের এই অনুষ্ঠানে প্রায় ১০০০টি চারা গাছ ও মাস্ক বিতরণ করা হয় বলে জেলা বিজেপির অন্যতম নেতা দেবব্রত পট্টনায়েক জানান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংখ্যালঘু মোর্চার জেলা সভাপতি শেখ সাদ্দাম হোসেন, কোলাঘাট মন্ডলের সাধারণ সম্পাদক নবকুমার ভক্তা, কোলাঘাট মন্ডলের ওবিসি মোর্চার সভাপতি পূর্ণচন্দ্র মান্না যুব মোর্চার নেতা প্রসেনজিৎ সরকার ও কোলাঘাট মন্ডল1এর সভাপতি কৃষ্ণেন্দু দাস। দলীয় কর্মীরা সাধারণ মানুষ জন থেকে যানবাহন কারি ব্যক্তিদের চারাগাছও মাস্ক পরিয়ে দিয়ে আজকের এই দিনটির গুরুত্ব কে বাড়িয়ে তোলে।

অন্যদিকে কোলাঘাট থানার পক্ষ থেকেও কোলাঘাট থানা চত্ত্বরে মাস্ক বিলি করা হয় বলে জানান থানার ওসি রাজ কুমার দেবনাথ। ভাতৃত্বের বন্ধন অটুট থাকে এই করোনা আবহে সেই লক্ষ্যে ভাইদের মঙ্গলকামনায় রাখি বন্ধন উৎসবের মধ্য দিয়ে এই মাস্ক বিতরণ বার্তা দিল আজকের দিনে সচেতন হওয়ার দিকটি। মেচেদাতে আমরা বন্ধু নামে একটি সংস্থা ও রাখি বন্ধন উৎসব পালন করে বলে জানা যায়।

Related Articles

Back to top button
Close