fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কৃষি বিলের সমর্থনে চাষীদের সচেতন করতে এবার বিভিন্ন হাটগুলিকে টার্গেট করে প্রচার শুরু বিজেপির

মিল্টন পাল, মালদা: কেন্দ্রীয় কৃষি বিলের সমর্থনে চাষীদের সচেতন করতে এবার বিভিন্ন হাটগুলিকে টার্গেট করে প্রচার শুরু করলো মালদা জেলা বিজেপি। সপ্তাহের প্রথম দিন জেলার অন্যতম বৃহত্তম হাট আট মাইল হাটে এই বিলের সমর্থনে অভিনব কায়দায় কোদাল, বেলচা, লাঙ্গল নিয়ে হাটে আসা বিভিন্ন গ্রামবাসী ও কৃষকদের মাঝে মিছিল করল বিজেপি নেতৃত্ব। এরপর ওই শেষে পথসভার আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন জেলা বিজেপির সভাপতি গোবিন্দ্র চন্দ্র মন্ডল, কৃষাণ মোর্চার রেলি জেলা প্রমুখ অজয় গাঙ্গুলী, উত্তর মালদার সংসদ খগেন মুর্মু সহ জেলা নেতৃত্ব।

অজয় গঙ্গুলি বলেন, যেকোনও গ্রামীণ হাটগুলোতে প্রচুর মানুষের সমাগম হয়। এই গ্রামবাসীরা মূলত চাষ-বাসের সঙ্গে যুক্ত। সেই কারণেই অল্প সময়ে প্রচুর মানুষের মধ্যে পৌঁছানোর সহজ উপায় হাট-বাজারে প্রচার চালানো। সেই কারণেই আমরা এই আটমাইল হাটকে সপ্তাহের প্রথম দিনে প্রচার চালানোর স্থান বেছে নিয়েছি। এবার জেলার অন্যান্য হাটগুলোতে ও গ্রামে গ্রামে গিয়ে একই কায়দায় কৃষি বিলের সমর্থনে প্রচার করা হবে।

আরও পড়ুন: ব্যান্ড পার্টি বাজিয়ে টপ টেন কুখ্যাত দুষ্কৃতীর কয়েক কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল যোগী সরকার

উত্তর মালদার সংসদ খগেন মুর্মু বলেন, এই বিলের মাধ্যমে দালাল ও ফোঁড়ে রাজের অবসান হলো। নতুন করে স্বাধীনতা পেলে কৃষকেরা। আমি নিজে একজন চাষির ঘরের ছেলে। চাষিদের দুঃখ দুর্দশা আমার জানা আছে। এই বিল কার্যকর হলে চাষিরা কতটা উপকৃত হবে তাই মানুষকে জানালাম। অন্যদিকে এই বিলের বিরোধিতা করে মালদার হরিশ্চন্দ্রপুরে পথে নেমে বিক্ষোভ দেখায় যুব তৃণমূল কংগ্রেস। যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি প্রসেনজিৎ দাস বলেন, এই বিল প্রত্যাহারের দাবিতে আমরা লাগাতার জেলা জুড়ে আন্দোলন চালিয়ে যাচ্ছি।

পাশাপাশি কৃষি বিল প্রত্যাহার সহ একাধিক দাবিতে মালদা জেলা প্রশাসনিক ভবন ও বিডিও অফিসে বিক্ষোভ দেখায় কংগ্রেস ও বামপন্থী দল গুলি। সিপিএম নেতা কৌশিক মিশ্র বলেন,এই বিল চাষীদের চরম ক্ষতি করবে ও কর্পোরেট উপকৃত হবে। কিছু ব্যবসায়ীকে সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার জন্য এই বিল আনা হয়েছে। কংগ্রেস বিধায়ক ইশা খান চৌধুরী বলেন, এই বিল কৃষক বিরোধী বিল। আমাদের কংগ্রেস সাংসদরা যেমন পার্লামেন্টে এর বিরোধিতা চালিয়ে যাচ্ছেন আমরাও তেমনি জেলায় জেলায় পথে নেমেছি। সর্বোপরি এই কৃষি বিলকে কেন্দ্র করে সারা জেলাজুড়ে রাজনৈতিক পরিবেশ এদিন উত্তপ্ত ছিল।

Related Articles

Back to top button
Close