fbpx
হেডলাইন

অগ্নিমূল্য বাজার, নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধির প্রতিবাদে রাস্তায় বিজেপি

তারক হরি, পশ্চিম মেদিনীপুর:  করোনার কালে কর্মহীন হয়ে পড়েছে বহু মানুষ। আবার অনেকেরই সঠিক বেতন পাচ্ছে না। এই পরিস্থিতি সাধারণ মানুষের দু’বেলা দুমুঠো জোগার করতে গিয়ে হিমশিম খাচ্ছে। সেখানে দাঁড়িয়ে রোজ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বাড়ছে, সেখানে নাজেহাল সাধারণ মধ্যবিত্ত মানুষ। আর দিন আনা দিন খাওয়া মানুষ যারা তাদের চরম দুর্দশার মধ্যদিয়ে দিন কাটাছে।

নিত্য প্রয়োজনীয়র মধ্যে যেগুলি না হলে বাঁচা মুস্কিল, যেমন আলু, পেঁয়াজ, বেগুন,  সেগুলি হাত দিতে রীতিমত হাতে  ছ্যাঁকা লাগার মতো অবস্থা।  আলু খুচরো বাজারে ২৮ থেকে ৩০ টাকা, পেঁয়াজ ২৫ টাকা ছাড়িয়েছে, আর বেগুন ৪০ টাকার আসে পাসে ঘুরছে  অন্যান্যও যে সকল সব্জি ছাড়া বাঙালির চলে না, সেগুলি খাদ্য রসিক বাঙালির বাজারের ব্যাগে আপাতত স্থান পেতে গেলে সেক্ষেত্রে সবজিকেই ‘ভাগ্যবান’ বলে মনে করতে হবে!

রাজ্যে নিত্য প্রয়োজনীয় জিনিসের মুল্য বৃদ্ধির প্রতিবাদে পশ্চিম মেদিনীপুরে ডেবরার বালিচকে রাস্তায় একটি প্রতিবাদ মিছিল বের করা হয় বিজেপির পক্ষ থেকে। এদিন মিছিলে স্থানীয় বেশ কিছু সাধারণ মানুষ পা মেলান। রেল স্টেশন হয়ে গোটা বালিচক শহর মিছিলটি পদক্ষিন করা হয় । বিজেপির পক্ষ থেকে উপস্থিত ছিলেন কাশি নাথ বোস সহ বিজেপির বিশিষ্ট নেতৃবৃন্দ।  বাজারে দৈনন্দিন জিনিসের দামের এরকম লাগাম ছাড়া হলে সত্যিই জীবন অতিবাহিত করা মুস্কিল হবে, প্রশাসনিক ভাবে একটু কৌশলগত অবলম্বন করে সাধারণ মানুষের স্বার্থে  দূরমূল্য বাজারের লাগামের রাশ ধরা প্রয়োজন রাজ্য বিজেপির নেতৃত্বরা।

Related Articles

Back to top button
Close