fbpx
দেশহেডলাইন

অশোক গেহলট সরকারের বিরুদ্ধে শুক্রবার বিধানসভায় অনাস্থা প্রস্তাব আনতে চলেছে বিজেপি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গতমাসে ১৮ জন বিধায়ককে নিয়ে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন উপ মুখ‍্যমন্ত্রী শচীন পাইলট। যার জেরে তাঁকে প্রদেশ সভাপতি ও উপ-মুখ্যমন্ত্রী পদ থেকে বরখাস্ত করে কংগ্রেস। একমাস ধরে চলা সঙ্কটের পর রাজস্থান কংগ্রেসর সমস্যার সমাধান হয়। এবার অশোক গেহলট সরকারের বিরুদ্ধে শুক্রবার বিধানসভায় অনাস্থা প্রস্তাব আনতে চলেছে বিজেপি। বৃহস্পতিবার এমনটাই জানালেন রাজস্থান বিধানসভার বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক গুলাব চাঁদ কাটারিয়া। এদিন রাজ্য বিজেপির পরিষদীয় বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকের পর কাটারিয়া জানান, আগামীকাল থেকে শুরু হচ্ছে রাজস্থান বিধানসভার অধিবেশন। তার আগে এদিনই অনাস্থা প্রস্তাব আনার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি বলেন, করোনা সংক্রমণ একদিকে রাজ্যে বাড়ছে, অন্যদিকে আইনশৃঙ্খলার পরিস্থিতির অবনতি হচ্ছে। সরকারকে ফেলে দেওয়ার চেষ্টা করেছেন যাঁরা, তাঁদের সঙ্গে বিজেপিকে জড়ানোর যে প্রয়াস করা হয়েছে। এর জন্য পুলিশকে দিয়ে গ্রেফতারও করানো হয়েছে। কিন্তু সেই প্রয়াসে সরকার ব্যর্থ।

উল্লেখ্য, রাজস্থান বিধানসভায় বিজেপি ও তার শরিক দল রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টি মিলিয়ে মোট সদস্য সংখ্যা ৭৫। তাঁদের মধ্যে ৭৪ জন এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন। বিজেপি দফতরে ওই বৈঠক হয়। সেখানে উপস্থিত ছিলেন বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া এবং রাজ্যে বিজেপির ভারপ্রাপ্ত নেতা অভিনাষ খন্না সহ একাধিক শীর্ষনেতা। এদিকে বিজেপি রাজ্য সভাপতি সতীশ পুনাই জানিয়েছেন, অনাস্থা প্রস্তাব শুক্রবারই আনা হবে।

Related Articles

Back to top button
Close