fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কৃষি বিল নিয়ে তৃণমূল অদ্ভূত আচরণ করছে: জয়

পাপ্পা গুহ,উলুবেড়িয়া: কৃষি বিল নিয়ে তৃণমূল একটা অদ্ভূত আচরন করছে। একদিকে কৃষি বিলের বিরোধিতা করছে আবার অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে বলছেন কৃষকদের টাকা রাজ্য সরকারের মাধ্যমে বন্টন করতে বলছেন। আসলে কৃষি বিল বিরোধিতা আসল উদ্দ্যেশ নয় আসল উদ্দ্যেশে টাকাটা রাজ্য সরকারের মাধ্যমে বন্টন। রাজ্যের বিভিন্ন জায়গায় কৃষি বিল বিরোধিতা নিয়ে শ্যামপুরের এক অনুষ্ঠানে এইভাবে রাজ্য সরকারকে একহাত নেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সদস্য জয় বন্দোপাধ্যায়।

 

এদিন জয় বলেন যতই রাজ্য সরকার টাকা চাননা কেন প্রধানমন্ত্রী সেটা কখোনোই হতে দেবেন না। কারণ তিনি জানেন রাজ্যের হাতে যদি টাকা পাঠানো হয় তাহলে সেটা গরীবদের হাতে যাবে না আর সেই কারণে তিনি কৃষকদের এ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠাচ্ছেন। আর এটাতেই তৃণমূলের আপত্তি। এদিন জয় বলেন, কোনও কিছু সংস্কার করতে হলে বাধা আসবেই। একসময় রামমোহন রায় বাল্যবিবাহ বন্ধ করতে গিয়ে অনেক বাধার সম্মুখীন হয়েছিলেন ঠিক সেইমত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর বিধবা বিবাহ চালু করতে গিয়েও অনেক বাধার সম্মুখীন হয়েছিলেন। তবে তিনি সেইসব বাধা অতিক্রম করে নিজের লক্ষ্যে অবিচল ছিলেন বলেই আজ মহিলার চাদে যাচ্ছে এমনকি অনেক অসাধ্যসাধন করে দেখাচ্ছে।
এদিন জয় বলেন নরেন্দ্র মোদীর এই সংস্কারের সুফল পাবে আগামী প্রজন্ম। তিনি অভিযোগ করেন তৃণমূল কৃষকদের ভুল বুঝিয়ে উত্তেজিত করছে।

Related Articles

Back to top button
Close