fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

‘দুয়ারে সরকার’ প্রকল্পের বিরুদ্ধে তোপ দাগলেন বিজেপি নেতা সায়ন্তন বসু

অভিষেক আচার্য, নদিয়া: রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার’ প্রকল্পের বিরুদ্ধে তোপ দাগলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। তিনি বলেন, “তৃণমূল সরকারের এখন শ্মশানে যাওয়ার সময় হয়ে গেছে, তাই মরন কালে হরিনাম করছে”। মঙ্গলবার নদিয়ার চাকদায় এক দলীয় কর্মসূচিতে এসে একথা বলেন সায়ন্তন বসু।

ক’দিন ধরেই রাজ্যে তৃণমূল-বিজেপি তরজা তুঙ্গে। বাগযুদ্ধে সরগরম রাজনৈতিক আবহ। বিগত কয়েক দিন ধরেই বিভিন্ন জায়গাতেই দলীয় কর্মসূচি করছে প্রতিটি দল। এর মধ্যেই মঙ্গলবার দলীয় কর্মসূচিতে এসে সাংবাদিকদের মুখোমুখি হন বিজেপি নেতা সায়ন্তন বসু। সেখানে তিনি মুখমন্ত্রীর ‘দুয়ারে সরকার’ প্রকল্পকে কটাক্ষ করে বলেন, “শ্মশান যাত্রীদের নিয়ে দুয়ারে ঘোরার কোন মানে হয় না, দুয়ারে যাওয়ার আগেই নির্বাচন ঘোষণা হয়ে যাবে। বর্তমান মুখ্যমন্ত্রী প্রাক্তন মুখ্যমন্ত্রী হয়ে যাবেন।”

এদিন সাংবাদিকদের প্রশ্নের প্রত্তুতরে বাড়ি বাড়ি শিক্ষক প্রকল্পটি নিয়েও কটাক্ষ করেন ওই বিজেপি নেতা। সায়ন্তন বসু আরো বলেন, “তৃণমূলের সঙ্গে বেশিরভাগ শিক্ষকই নেই। যারা যাচ্ছেন তাদেরকে ভয় দেখিয়ে নিয়ে যাচ্ছে শাসক দল। আর কিছু ভুয়ো শিক্ষক আছে তারা যাচ্ছেন। আসলে পুরো বিষয়টি ভাওতা।”

গত সপ্তাহে বাঁকুড়া সফরে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার ১ ডিসেম্বর থেকে চালু হতে চলেছে রাজ্য সরকারের দুয়ারে দুয়ারে সরকার প্রকল্প। এই প্রকল্পের অধীনে বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনবেন প্রশাসনের কর্মীরা। সঙ্গে কেউ কোনও সরকারি প্রকল্প থেকে বঞ্চিত হলে তাঁকে সেই প্রকল্পের আওতায় আনার প্রক্রিয়াও শুরু করবেন তাঁরা।  রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছে, রাজ্য সরকারের মোট ১২টি প্রকল্পকে মানুষের কাছে পৌঁছে দেবেন সরকারি কর্মীরা। মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এদিন নদীয়ার বিভিন্ন জায়গায় এই প্রকল্পের শুভ সূচনা হয়।

Related Articles

Back to top button
Close