fbpx
দেশহেডলাইন

কাশ্মীরে জঙ্গিদের গুলিতে নিহত বিজেপি নেতা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রামজন্মভূমিতে রামমন্দিরের শিলান্যাস করেছেন প্রধানমন্ত্রী। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই দুঃসংবাদ এল গেরুয়া শিবিরে। কাশ্মীরে জঙ্গিদের হাতে খুন হলেন আরও এক বিজেপি নেতা।মৃত সাজ্জাদ আহমেদ খান্ডে স্থানীয় সরপঞ্চ ছিলেন। শ্রীনগর থেকে ৭০ কিলোমিটার দূরের কুলগাম জেলার কাজিগুন্ডে এ দিন এই ঘটনাটি ঘটেছে। কুলগামের বিজেপি জেলাসভাপতি সাজাদ আমহেদকে লক্ষ করে গুলি করে জঙ্গিরা। তিনি কুলগামেরই একটি পঞ্চায়েতের সরপঞ্চ ছিলেন।এই নিয়ে দু’দিনে দু’জন সরপঞ্চকে নিশানা করল দুষ্কৃতীরা।

সূত্রের খবর, বৃহস্পতিবার কুলগাম অঞ্চলের অন্তর্গত ভেসসু গাজিগুন্দ অঞ্চলের এই সরপঞ্চকে বাড়িতে ঢুকে গুলি করে জঙ্গিরা। গুলিতে ঝাঁঝরা ওই ব্যক্তিকে অনন্তনাগের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিত্‍সকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।ঠিক মাস খানেক আগেই কাশ্মীরের বন্দিপোড়ায় নারকীয় হত্যালীলা চালায় জঙ্গিরা। ওয়াসিম বারি, উমের বারি এবং তাদের বাবা বসির আহমেদকে দোকানে ঢুকে খুন করে জঙ্গিদল। এরা সকলেই বিজেপির সক্রিয় সদস্য ছিলেন। হিজবুল মুজাহিদ্দিনের অন্যতম পাণ্ডা বুরহান ওয়ানির মৃত্যুদিনে এই নৃশংস হত্যালীলা চালানো হয়। গত চার আগস্টও এক বিজেপি সরপঞ্চ আরিফ আহমেদের উপর আক্রমণ হয়। তিনি আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।

আরও পড়ুন: বছর ঘুরতেই পরিবর্তন! জম্মু ও কাশ্মীরের নতুন রাজ্যপাল হচ্ছেন প্রাক্তন বিজেপি সাংসদ মনোজ সিনহা

এই করোনা আবহে বারবারই উত্তপ্ত হয়েছে উপত্যকা। বারবারই শাসক শিবিরের নেতাদের নিশানা কতরেছে জঙ্গিরা। পাশাপাশি জঙ্গিদমনেও জোর দিয়েছে নিরাপত্তাবাহিনী। শুধু এপ্রিল মাসেই খতম করা সম্ভব হয়েছে ২৮ জন জঙ্গিকে।

Related Articles

Back to top button
Close