fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

এবার রাম মন্দিরের ভূমিপুজোয় থাকবেন না থাকবেন না বিজেপি নেত্রী উমা ভারতী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার রাম মন্দিরের ভূমিপুজোয় থাকবেন না বিজেপি  নেত্রী উমা ভারতী। উল্লেখ্য, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর প্রশ্ন উঠেছিল অযোধ্যার রাম মন্দিরের ভূমি পূজন নিয়ে। এ বার সরাসরি নিজে সেই অনুষ্ঠান থেকে সরে দাঁড়ালেন বিজেপির প্রবীণ নেতা উমা ভারতী। করোনার প্রকোপ থেকে বাঁচতে তিনি খোলাখুলি জানিয়ে দিয়েছেন, ভূমি পূজনে তিনি অংশ নেবেন না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ অন্যান্য অতিথিরা সবাই মন্দির থেকে চলে গেলে তিনি মন্দির দর্শন করে আসবেন বলে জানিয়েছেন।

করোনাভাইরাস ছড়িয়ে পড়া রুখতে আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিতে এই সিদ্ধান্ত নিয়েছেন উমা ভারতী। সোমবার সকালে একাধিক টুইটে তিনি এ কথা জানিয়েছেন। এদিন তিনি বলেন, অমিত শাহ ও অন্যান্য শীর্ষ নেতারা কোভিড ১৯-এ আক্রান্ত হওয়ার পর তিনি ভূমি পূজনে যেতে ভয় পাচ্ছেন। ৬১ বছরের বিজেপি নেত্রী লিখেছেন, ‘যখন শুনলাম অমিত শাহ ও অন্যান্য বিজেপি নেতারা কোভিড ১৯ পজিটিভ হয়েছেন, তারপর থেকেই অযোধ্যার অনুষ্ঠানে যাঁরা উপস্থিত হবেন, বিশেষত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তাঁদের সবার জন্য উদ্বেগ হচ্ছে।’ উমা জানিয়েছেন, তিনি ট্রেনে ভোপাল থেকে উত্তরপ্রদেশ যাবেন। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মন্দিরে উপস্থিত সবার সুরক্ষার স্বার্থে তিনি অযোধ্যার অনুষ্ঠানে যাবেন না। ভূমি পূজনের সময় তিনি সরযূ নদীর তীরে অন্য অবস্থানে থাকবেন বলে জানিয়েছেন।

           আরও পড়ুন: রাখী বন্ধন উৎসব উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

তিনি আরও লেখেন, ‘আমি বিকেলে ভোপাল থেকে রওনা দেব। আর কাল অযোধ্যা পৌঁছনো পর্যন্ত সংক্রমিত হতে পারি। এই অবস্থায় যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অন্যান্যরা উপস্থিত থাকবেন, সেই জায়গা থেকে আমি দূরে থাকব। সবাই সেখান থেকে চলে গেলে তারপরই যাব।’ রবিবার করোনায় সংক্রমিত হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই প্রথম কোনও কেন্দ্রীয় মন্ত্রী সংক্রামিত হলেন কোভিডে। আর, তাঁর অসুস্থতার সঙ্গেই বড়সড় প্রশ্নচিহ্নের মুখে পড়ে গিয়েছে রাম মন্দিরের ভূমি পূজনের নির্ধারিত সূচি।

 

Related Articles

Back to top button
Close