fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দিলীপ ঘোষকে আক্রমণের প্রতিবাদ জানাতে গিয়ে শিলিগুড়িতে আটক বিজেপি নেতাকর্মীরা

গণতন্ত্রের লজ্জ্বা, অবিলম্বে মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ: রথীন্দ্র

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি:  দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর আক্রমণের ঘটনার নিন্দা করে উত্তরবঙ্গেও জেলায় জেরায় প্রতিবাদ জানালেন বিজেপির নেতাকর্মীরা। সাংসদ তথা বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর আক্রমণের প্রতিবাদে মহকুমা শাসককে স্মারকলিপি দিতে গিয়ে শিলিগুড়িতে বিজেপি-র বহু নেতা কর্মী পুলিশের হাতে আটক হন। মহকুমা শাসকের দফতরের সামনে রাস্তা থেকে তাদের আটক করে প্রধাননগর থানায় নিয়ে যায় পুলিশ।

 

 

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে কলকাতার নিউটাউনে নিজের বাড়ির সামনে একটি দোকানে চা খেতে গিয়ে একদল দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন দিলীপবাবু। তাঁর গাড়িও ভাঙচুর করা হয়। এই ঘটনায় মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন বিজেপি-র রাজ্য সাধারণ সম্পাদক রথীন্দ্র বসু। শিলিগুড়িতে তিনি বলেন, ‘ একজন সাংসদ এবং বিজেপি-র রাজ্য সভাপতির উপর এই আক্রমণ রাজ্যের পুলিশের ব্যর্থতা প্রমাণ করে। দিলীপ ঘোষের উপর আক্রমণের ঘটনা গণতন্ত্রের পক্ষে অত্যন্ত লজ্জ্বার। পুলিশ, আইন শৃঙ্খলার দায়িত্ব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতেই রয়েছে। তাই আর এক মুহুর্ত তার এই চেয়ারে বসে থাকার যোগ্যতা নেই। অবিলম্বে তাঁর পদত্যাগ করা উচিৎ।’

 

এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও সরব হয়েছে বিজেপি নেতৃত্ব। তাদের অভিযোগ করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারের চূড়ান্ত ব্যর্থতা সামনে চলে এসেছে। আমফানের ক্ষতিপূরণ দেওয়া নিয়ে রাজ্যের তৃণমূল সরকারের দুর্নীতির কথাও সাধারণ মানুষ ধরে ফেলেছেন। এতে রাজ্যের সর্বত্র তৃণমূলের পাশ থেকে সাধারণ মানুষ সরে যাচ্ছেন। ২০২১ এ বিদায় নিশ্চিত জেনেই বিজেপির অগ্রগতি ঠেকাতে সন্ত্রাসের পরিবেশ সৃষ্টি করে সাধারণ মানুষের মনে ভীতির সঞ্চার করতে    চাইছে তৃণমূল। দিলীপ ঘোষের উপর হামলাকারীদের শাস্তির দাবিতে এদিন বিভিন্ন জেলার সঙ্গে শিলিগুড়িতেও বিজেপি নেতা কর্মীরা মহকুমা শাসককে স্মারকলিপি প্রদান কর্মসূচি নেয়। মহকুমা শাসকের দপ্তরের সামনে ধর্নায় বসেন বিজেপি-র নেতা কর্মীরা। আগাম খবর পেয়ে মহকুমা শাসকের দফতরের সামনে রাস্তায় জল কামান নিয়ে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিল। বিজেপি নেতা কর্মীরা মহকুমা শাসকের দফতরের দিকে এগিয়ে যেতেই পুলিশ তাদের আটকে দেয়। সেখানেই রাস্তার উপর বসে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি নেতা কর্মীরা।  সেখান থেকে বেশ কয়েক জন বিজেপি নেতা কর্মীকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়।

Related Articles

Back to top button
Close