fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

২০২১ সালের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে ময়দানে নামল বিজেপির নেতা কর্মীরা

তাপস মণ্ডল, হুগলি: ২০২১ এর নির্বাচনকে পাখির চোখ করে ময়দানে নামল গেরুয়া শিবিরের নেতা কর্মীরা। সোমবার সকালে হুগলি জেলায় বিজেপির তিনটে সাংগঠনিক জেলায় সাংবাদিক বৈঠক করে নেতারা বিজেপির সদস্যতা অভিযানে নামার কথা ঘোষণা করেন। একটি ফর্ম ফিলাপ করে নিজের মোবাইল থেকে মিস কল দিলেই বিজেপির সদস্য হতে পারবেন সাধারণ মানুষ। ২০১৯ সালের লোকসভা ভোটের আগেও বিজেপির কেন্দ্র ও রাজ্যের তরফে এই কর্মসূচী নেওয়া হয়েছিল। এই কর্মসূচীতে ব্যাপক সাফল্য এসেছিল। ফের সেই পথেই হাটতে চলেছেন বিজেপির রাজ্য ও জেলা নেতৃত্ব।

দলীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৯ সালে সেই কর্মসূচীতে রাজ্যে এক কোটির কিছুটা বেশি সদস্য সংখ্যা হয়েছিল। কিন্তু, বিজেপির রাজ্য নেতৃত্ব চাইছেন সেই সদস্য সংখ্যা আগামী বিধানসভা ভোটের আগেই এক লাফে কয়েক গুন বাড়িয়ে নিতে। সেই অনুযায়ী রাজ্যের তরফে জেলার বিভিন্ন সাংগঠনিক জেলা গুলিকে তাদের সদস্য সংখ্যার টার্গেট বেঁধে দিয়েছেন। প্রত্যেক সাংগঠনিক জেলাকেই তাদের ক্যাপাসিটি অনুয়ায়ী প্রায় তিন গুন সদস্য করার লক্ষ্য স্থির করেছেন। দলীয় সূত্রে জানা গিয়েছে, লোকসভা ভোটের সময়কার সদস্যপদ বাতিল করা হয়েছে। পুনরায় বিধানসভা ভোটের আগে সদস্য পদ অভিযানের ডাক দেওয়া হয়েছে। সেই সদস্য পদের নাম করন করা হয়েছে ‘আমার পরিবার বিজেপি পরিবার’। এদিন আরামবাগ, শ্রীরামপুর ও হুগলি সাংগঠনিক জেলার তরফে সাংবাদিক বৈঠক করা হয়।

আরও পড়ুন: দিনহাটায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, তবে অনেকেরই মুখে নেই মাস্ক

এদিন শ্রীরামপুর সাংগঠনিক জেলার সভাপতি বলেন, আমাদের জেলার লোকসভা ভোটের আগে সদস্য সংখ্যা হয়েছিল এক লক্ষের কিছুটা বেশি। কিন্তু, চলতি বছর আমাদের টার্গের প্রায় তিন লক্ষ সদস্যসদস্য পদ দেওয়ার। এদিন আমরা টোকেন হিসেবে কিছু সংখ্যালঘুকে সদস্য পদ দিয়েছি। আগামী দিনে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে বিজেপির সদস্য পদ দেব।

Related Articles

Back to top button
Close