fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মেখলিগঞ্জে তিস্তার ভাঙন পরিদর্শনে বিজেপি নেতৃত্ব

বিজয় চন্দ্র বর্মন, মেখলিগঞ্জ: মেখলিগঞ্জ ব্লকের নিজতরফ এলাকায় তিস্তার ভাঙন পরিদর্শনে গেলেন মেখলিগঞ্জ বিজেপি নেতৃত্বরা। মেখলিগঞ্জের নিজতরফ এলাকায় বাঁধের অবস্থা বেহাল থাকায় বাঁধ ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছে। যে কোনও মুহূর্তে তিস্তার বাঁধ ভেঙে এলাকা জলে ভেসে যেতে পারে। এলাকার বাসিন্দারাই বাঁশ ফেলে খুঁটি পুঁতে বাঁধের ভাঙন আটকানোর চেষ্টা করছে। জীবনের ঝুঁকি নিয়ে নদীতে নেমে বাঁশ পুঁতে বাঁধের ভাঙন আটকানোর চেষ্টায় ময়দানে নেমেছে। বাঁধের কানায় কানায় জল উঠে বাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। আর তাতেই ঘুম উড়ে গিয়েছে সেখানকার মানুষের। সেখানে পরিদর্শনে গিয়েছেন মেখলিগঞ্জ বিজেপির দক্ষিণ মন্ডলের সভাপতি দধিরাম রায় সহ অন্যান্য নেতৃত্বরা।

তারা এলাকাবাসীর সাথে কথা বলেন ও পাশে থাকার আশ্বাস দেন। এলাকায় বাঁধের ভাঙন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন পঞ্চায়েত সদস্য সুনীল রায়। তিনি জানিয়েছেন, বিষয়টি প্রশাসনিক মহলে একাধিকবার জানানো হয়েছে। এলাকাবাসী গ্রামকে রক্ষা করার তাগিদে নিজেরাই বাঁধের ভাঙ্গন আটকানোর নানান চেষ্টা করছে। কিন্তু তাতেই যথেষ্ট নয়। সরকারি উদ্যোগে বাঁধ নির্মান করা অত্যন্ত জরুরি হয়ে দেখা দিয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, এঅংশে বাঁধের অবস্থা দীর্ঘ দিন থেকে বেহালজনক হওয়া সত্বেও তা সংস্কারে কোনরকম তৎপরতা দেখা যায়নি প্রশাসনের। প্রতিবছর ভোটের সময় আশ্বাস মেলে কিন্তু তা পূরন না হওয়ায় এলাকার মানুষ হতাশায় ভুগছে। তাই এবার তারা আন্দোলনের পথে হাঁটতে চায়।

বিজেপির মেখলিগঞ্জ দক্ষিণ মন্ডলের সভাপতি দধিরাম রায় জানান, নিজতরফে তিস্তা যেভাবে ফুঁসছে, তাতে যে কোনও মুহূর্তে বাঁধ ভেঙ্গে এলাকাকে প্লাবিত করতে পারে। প্রশাসনের উচিত এলাকার মানুষের কথা ভেবে সেখানে বাঁধ নির্মান করা। বিষয়টি তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনবেন।

Related Articles

Back to top button
Close