fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

এবার কৃষি বিলের সমর্থনে পথে নামল বাংলার বিজেপি নেতৃত্ব

শ্যামল কান্তি বিশ্বাস, কৃষ্ণনগর : কৃষিবিলকে কেন্দ্র করে সারা দেশ উত্তাল। এনডিএ বিরোধী সব রাজনৈতিক দল কৃষিবিলের বিরোধিতায় যখন সরব, দেশের কৃষক সমাজকে তাদের সপক্ষে বোঝানোর চেষ্টা করছে,তখন বিজেপি নেতৃত্বও রীতিমত প্রস্তুতি সহকারে মাঠে নেমে পড়েছে। পিছিয়ে নেই পশ্চিমবঙ্গের বিজেপি নেতৃত্ব। কৃষাণ মোর্চা সহ বিজেপির সমস্ত গনসংগঠন গুলি এলাকা ভিত্তিক কর্মসূচি গ্ৰহণের মধ্যদিয়ে কৃষক পরিবারগুলি সহ সমাজের সর্বস্তরের নাগরিক বৃন্দকে কেন্দ্রের নয়া কৃষি বিলের প্রকৃত তথ্য সঠিকভাবে তুলে ধরার পাশাপাশি কৃষকের স্বার্থে এই বিল কতটা উপযোগী তার ব্যাক্ষা সঠিকভাবে জনমানসে তুলে ধরছেন।

বিজেপির সমস্ত গন সংগঠনের কর্মী সমর্থকেরা সঠিক তথ্য তুলে ধরতে মাঠে নেমে পড়েছে। বিজেপির কৃষাণ মোর্চার রাজ্য সভাপতি মহাদেব সরকার এক সাক্ষাৎকারে জানালেন, জনহিতকর কৃষি বিলের ভূল ব্যাক্ষা দিচ্ছে , রাজ্যের শাসক তৃণমূল দল সহ কংগ্রেস এবং সিপিএম। রাজ্যের মানুষকে ভুল বোঝানোর জঘন্য ষড়যন্ত্রে নেমেছে জনগন থেকে বিচ্ছিন্ন ও সমস্ত রাজনৈতিক দলগুলি। মানুষকে ভূল বুঝিয়ে দলের গ্ৰহণযোগ্যতা সহ অস্তিত্ব প্রমাণে ব্যস্ত। মানুষ এদেরকে বয়কট করেছে, তাই বাংলার কৃষক সমাজ সহ রাজ্যের মানুষকে কৃষি বিলের ভুল ব্যাখ্যা দিয়ে বিভ্রান্ত করা যাবে না।

সিঙ্গুর, নন্দীগ্ৰামের কৃষকদের দূদর্শার কথা ভোলেনি রাজ্যের সচেতনশীল নাগরিক বৃন্দ। কৃষক হত্যাকারিদের মুখে কৃষক দরদের কথা অন্তত মানায় না, অভিযোগ কৃষাণ মোর্চার রাজ্য সভাপতির।রাজ্য সরকারের হঠকারী সিদ্ধান্তের জন্য কেন্দ্রের কৃষক সম্মান নিধির আর্থিক সুবিধা থেকে বঞ্চিত এ রাজ্যের ৭৬ হাজার কৃষক,তাদের মুখে অন্ততঃ কৃষিপ্রেম, নাটক ছাড়া আর কিছুই নয়, দাবি সংগঠনের রাজ্য সভাপতি মহাদেব বাবুর।

Related Articles

Back to top button
Close