fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কাটোয়ার পলসোনা পঞ্চায়েতের বিরুদ্ধে একশ দিনের কাজে দুর্নীতির অভিযোগ,লিফলেট বিলি বিজেপির

দিব্যেন্দু রায়,কাটোয়া:  কাটোয়া-২ ব্লকের পলসোনা গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে ১০০ দিনের কাজ প্রকল্প নিয়ে একাধিক অনিয়মের অভিযোগ তুলেছিল পঞ্চায়েত এলাকার কুয়ারা গ্রামের বেশ কিছু বাসিন্দা৷ সম্প্রতি তাঁরা এনিয়ে মহকুমাশাসকের কাছে অভিযোগও জানান । এবার পঞ্চায়েতের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে আসরে নামল বিজেপি। ১০০ দিনের প্রকল্পে কি কি অনিয়ম হয়েছে তা তথ্যসহ উল্লেখ করে লিফলেট ছাপিয়ে এলাকার বাসিন্দাদের মধ্যে বিলি করার পাশাপাশি গ্রামের দেওয়ালে দেওয়ালে সাঁটাতে শুরু করল বিজেপি । যদিও পলসোনা গ্রামপঞ্চায়েতের প্রধান সুপ্রিয়া ঘোষ বিজেপির আনা এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন । তিনি বলেন, ” বিজেপি সম্পুর্ন মিথ্যা অভিযাগ করছে । পঞ্চায়েতের কাজ ঠিকঠাক হচ্ছে। কোনও সরকারি প্রকল্পে অনিয়ম হয়নি।”

জানা গেছে, কুয়ারা গ্রামের বেশকিছু বাসিন্দা পলসোনা পঞ্চায়েতের বিরুদ্ধে ১০০ দিনের প্রকল্পে একাধিক অনিয়মের অভিযোগ তুলে সম্প্রতি কাটোয়া মহকুমা প্রশাসনের কাছে স্মারকলিপি জমা দেন । গ্রামবাসীদের অভিযোগ, একশ দিনের কাজে গ্রামের তৃনমুল নেতাদের একটি জবকার্ডে একাধিক নাম তুলে দেওয়া হলেও বাকি গ্রামবাসীদের পরিবারপিছু একজন করে কাজ দেওয়া হচ্ছে ।

কাজের মান খতিয়ে দেখা হচ্ছে না । পাশাপাশি কাজ না করেই তৃনমুল ঘনিষ্ঠদের মজুরি পেয়ে যাওয়া ও কাজের স্কিম নিয়ে গরমিল প্রভৃতি অভিযোগ তুলেছেন গ্রামবাসীরা । জানা গেছে,তৃনমুল শাসিত পলসোনা পঞ্চায়েতের বিরুদ্ধে ওঠা ওই সমস্ত অভিযোগগুলি নিয়ে লিফলেট ছাপিয়ে বিগত দু’দিন ধরে বিলি করতে শুরু করেছে বিজেপি । এই বিষয়ে বিজেপির কাটোয়া ৪৪ নম্বর মন্ডলের যুব মোর্চার সভাপতি সুভেন্দু বন্দ্যোপাধ্যায় বলেন,” স্থানীয় তৃণমূল নেতাদের বিরুদ্ধে দুর্মীতির অনেক প্রমান আমাদের কাছে রয়েছে । তাই এসব সাধারন মানুষদের জানাতেই আমরা তথ্যসহ লিফলেট ছাপিয়ে বিলি করছি ।” যদিও শাসকদল নেতৃত্বের দাবি,বিজেপিরাজনৈতিক উদ্দেশ্যে মিথ্যা প্রচার চালাচ্ছে৷।

Related Articles

Back to top button
Close