fbpx
কলকাতাহেডলাইন

নারী সুরক্ষায় নতুন হেল্পলাইন নম্বর চালু করলো বিজেপি মহিলা মোর্চা

শরণানন্দ দাস, কলকাতা: রাজ্যের মহিলারা অসুরক্ষিত। শুধু গ্রাম নয় শহর কলকাতাতেও মহিলারা সুরক্ষিত ‌নন। তাই এবার নারী সুরক্ষায় নতুন হেল্পলাইন নম্বর চালু করলো বিজেপির মহিলা মোর্চা। মঙ্গলবার বিজেপি দফতরে সাংবাদিক বৈঠকে এই ঘোষণা করেন বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী অগ্নি মিত্রা পল। নম্বরটি হলো ৯৭২৭২৯৪২৯৪।

তিনি বলেন, ‘ এই রাজ্যের মহিলারা অসুরক্ষিত। রাজ্যের মুখ্যমন্ত্রী ও পুলিশ মন্ত্রী একজন মহিলা। কিন্তু তা সত্ত্বেও তিনি মহিলাদের সুরক্ষা দিতে ব্যর্থ। সেই কারণেই আমরা বাংলার মা বোনেদের বিপদে পাশে দাঁড়ানোর জন্য এই মুহুর্তে থেকেই এই হেল্পলাইন নম্বর চালু করছি। এই নম্বরে বিপদে পড়লে হোয়াটস অ্যাপ বা ভয়েস মেসেজ পাঠাতে পারবেন। কিন্তু মেসেজ করা যাবে না। একইসঙ্গে কেউ এই নম্বরে ফোনও করতে পারেন। ফোন করার পর কলটি কেটে যাবে। সঙ্গে সঙ্গে রিং ব্যাক করা হবে। কম্পিউটার ভয়েস ১ টিপুন বললেই ১ টিপে নিজের অভিযোগ জানাতে পারবেন। এই নম্বরে আপনি চাইলে সদস্যও হতে পারবেন।’

আরও পড়ুন: বাতিল হবে মৃত গ্রাহকদের রেশন কার্ড

এদিন তিনি ‘ দ্য ব্রেভ ডটার্স অফ ওয়েস্ট বেঙ্গল’ নামে একটি পুস্তিকা প্রকাশ করে বলেন, ‘ এই পুস্তিকায় গত সাড়ে ৯ বছর ধরে কালানুক্রমিকভাবে রাজ্যের মহিলাদের উপর অত্যাচারের তথ্য তুলে ধরা হয়েছে।’ প্রসঙ্গত মহিলাদের আত্মরক্ষার জন্য মার্শাল আর্টের প্রশিক্ষণের কর্মসূচির ঘোষণা আগেই করেছে বিজেপির মহিলা মোর্চা। কর্মসূচির নাম রাখা হয়েছে ঊমা। আগামী ২ অক্টোবর থেকে কর্মসূচিটি শুরু হবে। রাজ্যের ৩৮ টি সাংগঠনিক জেলাতেই একদিন করে শিবির হবে। দু’জন পেশাদার প্রশিক্ষক প্রশিক্ষণ দেবেন। ৫০ জন মেয়ে নাম রেজিস্ট্রেশন করতে পারবেন।

Related Articles

Back to top button
Close