fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বিজেপি মহিলা মোর্চার উদ্যোগে অযোধ্যায় ভূমিপুজোকে স্বাগত জানিয়ে রামপুজো মালদায়

মিল্টন পাল, মালদা: করোনা মোকাবিলায় একদিকে চলছে কড়া লকডাউন আর অন্যদিকে অযোধ্যায় রাম মন্দিরের শিলান্যাস।
অযোধ্যায় ভূমিপুজোর দিন সারাদেশের সঙ্গে মালদাতে বিভিন্ন মন্দিরে সেই সময় ও সারাদিন পূজার্চ্চনা আরতির ও আয়োজন করা হয়।
এদিন শহরের অতুল চন্দ্র মার্কেটের রাম মন্দিরে বিজেপি মহিলা মোর্চার উদ্যোগে রামপুজোর আয়োজন করা হয়।

অন্যদিকে মালদা জেলার বুধবার শহরের অন্যতম প্রাচীন রাম মন্দির যা শহরের বিনয় সরকার রোডের বেলতলা এলাকায় অবস্থিত, সেখানে বিশেষ আরতির আয়োজন করা হয়।

আরও পড়ুন:রচিত হল এক ঐতিহাসিকক্ষণের… পূণ্যলগ্নেই সম্পন্ন ভূমিপুজো

করোনা মোকাবিলায় বুধবার ছিল আগস্ট মাসের প্রথম দিন। এদিন সকাল থেকে শহরের রাস্তায় পুলিশকে লাঠি হাতে দেখা যায়। যদিও সেই দিকে নজর রেখে সামাজিক দূরত্ব মেনে মালদা জেলার বিভিন্ন মন্দিরে বিশেষ পুজোর আয়োজন করা হয়।
এদিন জেলা বিজেপির মহিলা মোর্চার উদ্যোগে রাম মন্দিরে শঙ্খ, কাঁসর ঘন্টার ধ্বনীতে পুজো করা হয়। পাশাপাশি শহরের বেলতলা এলাকায় রাম মন্দিরে বিশেষ আরতির আয়োজন করা হয়।

আরও পড়ুন:অযোধ্যায় ইতিহাস….’প্রায় ২০-৩০ বছর পর সংকল্প পূরণ হল’: মোহন ভাগবত

এই আয়োজনের অন্যতম উদ্যোক্তা প্রবীণ বানটিয়া বলেন, ৪০ বছরের পুরনো এই মন্দির। এখানে প্রতিদিনই পুজোর্চ্চনা করা হয়। এই দিনটি ছিল বিশেষ দিন। যেহেতু লকডাউন রয়েছে মানুষ বেশি আসতে পারেনি। তবে যারা আমরা রয়েছি সামাজিক দূরত্ব মেনে আরতি করেছি।

মহিলা মোর্চার জেলা সভাপতি সুতপা মুর্খাজী বলেন, এদিন আমরা প্রদীপ জ্বালিয়ে পুজো করেছি। আমরা এখান থেকে পুজোর মধ্য দিয়ে অযোধ্যার ভূমিপুজোকে স্বাগত জানালাম। অন্যদিকে মালদার গাজোলে স্থানীয় বিজেপির জেলা পরিষদের সদস্য সাগরিকা সরকারের উদ্যোগে রাম পুজোর আয়োজন করা হয়। এছাড়াও জেলার বিভিন্ন মন্দিরে এদিন বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

Related Articles

Back to top button
Close