fbpx
কলকাতাহেডলাইন

বিজেপি বিধায়কের মৃত্যুর তদন্তে কোনও রাজনৈতিক প্রভাব পড়বে না: আলাপন বন্দ্যোপাধ্যায়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  হেমতাবাদের বিজেপি বিধায়কের মৃত্যুতে উত্তপ্ত রাজ্য রাজনীতি। বিজেপি দাবি করে, তৃণমূলের গুন্ডাদের হাতেই নিহত হয়েছেন দেবেন্দ্রনাথ রায় । দলের তরফে আরও দাবি করা হয়, মৃত বিধায়ককে হত্যা করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। বঙ্গ বিজেপির পক্ষ থেকে CBI তদন্তের দাবি করা হয়। এই ঘটনায় সর্বোচ্চ স্তরের স্বচ্ছতা এবং নিরপেক্ষতা বজায় রেখে তদন্তে প্রতিশ্রুতিবদ্ধ রাজ্য সরকার। আজ নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে এই আশ্বাস দিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। স্পষ্ট জানালেন, কোনও রাজনৈতিক প্রভাব পড়বে না এই তদন্তে। সিআইডি এই ঘটনার তদন্তভার নিয়েছে। সবদিক খতিয়ে দেখা হচ্ছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট নিয়ে তাঁর মন্তব্যে বেড়েছে জল্পনা।

মঙ্গলবার সকালেই প্রকাশ্যে এসেছে হেমতাবাদের মৃত বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ময়নাতদন্তের রিপোর্ট। অন্য কোনও আঘাতের চিহ্ন নেই বলে উল্লেখ ছিল রিপোর্টে। অর্থাৎ আত্মহত্যার তত্বেই জোর দিয়েছিল সেই রিপোর্ট। তবে সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্র সচিব জানালেন, তাঁর হাতে ক্ষতচিহ্ন আছে, ঘাড়ে কালশিটে। আর এই মন্তব্যেই বেড়েছে জল্পনা।

আরও পড়ুন: আগামীকাল মাধ‍্যমিক ও শুক্রবার উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ

তবে এদিনের সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্রসচিব সবচেয়ে বেশি জোর দিলেন তদন্তের বিষয়ে। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে যতটুকু জানা গিয়েছে, রাসায়নিক ও অন্যান্য পরীক্ষার পর আরও বিস্তারিত জানা যাবে। পুলিশের প্রাথমিক রিপোর্ট উদ্ধৃত করে স্বরাষ্ট্রসচিব এও জানান যে, ওই এলাকায় কয়েকদিন ধরে মিনি ব্যাংকিং নিয়ে সমস্যা চলছিল। বিধায়কের শার্টের পকেট থেকে উদ্ধার হওয়া সুইসাইড নোটে যাঁদের নাম উল্লেখ রয়েছে, তাঁরা এ কাজে যুক্ত ছিল বলে মনে করা হচ্ছে। তার সঙ্গে বিধায়কের মৃত্যুর সম্পর্ক আছে কি না, খতিয়ে দেখা হবে তাও।

Related Articles

Back to top button
Close