fbpx
একনজরে আজকের যুগশঙ্খকলকাতাহেডলাইন

রাজ্যসভার উপনির্বাচনে সুস্মিতার বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে না বিজেপি, ঘোষণা শুভেন্দুর

শরণানন্দ দাস, কলকাতা: রাজ্যসভার উপনির্বাচনে প্রার্থী দিচ্ছে না বিজেপি। সোমবার সকালে টুইট করে জানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কারণও ব্যাখ্যা করেছেন। নন্দীগ্রামের বিধায়ক জানিয়েছেন এখন গেরুয়া শিবিরের মনোযোগ শুধুই ভবানীপুর কেন্দ্রিক।
একুশের বিধানসভা নির্বাচনে সবং থেকে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিধায়ক হয়েছেন মানস ভুঁইঞা। ফলে রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। এবার সেই পদে উপনির্বাচন আগামী ৪ অক্টোবর। তৃণমূলের তরফে প্রার্থী হচ্ছেন সুস্মিতা দেব। সোমবারই মনোনয়ন জমা দিয়েছেন তিনি। সেখানে লড়বে না বিজেপি।
টুইটে কী লিখেছেন শুভেন্দু? তিনি লিখেছেন,’পশ্চিমবঙ্গে রাজ্যসভার উপনির্বাচনে প্রার্থী দিচ্ছে না বিজেপি। এর ফল মোটামুটি স্পষ্ট। নির্বাচিত নন এমন একজন মুখ্যমন্ত্রী যাতে নির্বাচিত না হতে পারেন, আমরা সে দিকে মন দিতে চাই।’
তাঁর বক্তব্য ‘ফলাফল আগেই নির্ধারিত হয়ে গিয়েছে। এখন আমাদের মূল লক্ষ্য ভবানীপুরের উপনির্বাচন ও বাকি দুটি আসনের ভোট।’ অর্থাৎ বিজেপি নেতা তথা প্রাক্তন মন্ত্রী বোঝাতে চেয়েছেন, রাজ্যসভার নির্বাচন নিয়ে মোটেও ভাবছে না দল।
প্রসঙ্গত, কয়েক মাস আগে আচমকাই রাজ্যসভার সাংসদ পদ ছেড়েছিলেন দীনেশ ত্রিবেদী। সেই আসনে প্রসার ভারতীর প্রাক্তন সিইও, অবসরপ্রাপ্ত আইএএস জহর সরকারকে প্রার্থী করেছিল তৃণমূল। তখনও প্রার্থী দেয়নি বিজেপি। সেই সময় শুভেন্দু অধিকারী বলেছিলেন, শাসকদলের সঙ্গে অনেকটা ফারাক। নিজেদের শক্তি কম থাকায় রাজ্যসভার উপনির্বাচনে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। ফের একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল।

Related Articles

Back to top button
Close