fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

মঞ্চ খুলে নিয়ে গেল পুলিশ, বারুইপুরে রাস্তায় বিক্ষোভ বিজেপির

নীলাঞ্জন শীল, বারুইপুর: শুক্রবার বিজেপির বিক্ষোভ সমাবেশ কে ঘিরে মঞ্চ বাঁধা হয়েছিলো বারুইপুর মহকুমা শাষকের অফিসের সামনে। বিজেপির অভিযোগ, পুলিশ মঞ্চ থেকে বাঁশ খুলে থানায় নিয়ে গেছে। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় এলাকায়। শুক্রবার ছিল বিজেপির বিক্ষোভ সমাবেশ। সে কারণে মঞ্চ বাঁধার কাজ শুরু হয়েছিল  বৃহস্পতিবার থেকেই।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ডাকে রাজ্য জুড়ে শুক্রবার বিক্ষোভের ডাক দেওয়া হয়। সেইমত পুর্ব সাংগঠনিক জেলার বিজেপির সভাপতি হরিকৃষ্ণ দত্তের নেতৃত্বে মহকুমা শাসকের অফিসের সামনে অস্থায়ী মঞ্চ বাঁধাকে কেন্দ্র করেই ঘটনার সুত্রপাত। বিজেপির দাবি, এই মঞ্চ বাঁধা ও বিক্ষোভ প্রদর্শনের অনুমতি মহকুমা শাষকের কাছ থেকে নেওয়া হলেও পুলিশ তা মানতে চায়নি। পুর্ব সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি হরিকৃষ্ণ দত্তের অভিযোগ, তাঁদের কর্মীদের সামনে থেকেই একপ্রকার জোড় করে পুলিশ মঞ্চ বাঁধার সামগ্রী খুলে নিয়ে যায়। এরপরই উত্তেজিত বিজেপি সমর্থকরা বৃহস্পতিবার বারুইপুর-ক্যানিং রোড অবরোধ করেন। ঘটনাস্থলে আসে বিশাল পুলিশ বাহিনী।

বিজেপি নেতৃত্বের সঙ্গে কথা বলে সেসময় অবরোধ উঠে গেলেও, হরিকৃষ্ণবাবু জানান শুক্রবার তাঁদের ঘোষিত কর্মসুচী এডিও অফিসের সামনেই হবে। যদিও পুলিশ সুত্রে খবর, এই বিক্ষোভ প্রদর্শনের জন্যে তাঁদের কাছ থেকে কোনও অনুমতি নেওয়া হয় নি। যদিও শুক্রবার বিজেপির পক্ষ থেকে বারুইপুর মহকুমা শাষকের অফিসের সামনে কোনও মঞ্চ ছাড়াই বিক্ষোভ দেখানো হয়।

Related Articles

Back to top button
Close