fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রায়গঞ্জে তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের বিরদ্ধে বিজেপির বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, রায়গঞ্জ: প্রধানমন্ত্রী আবাস যোজনায় দুর্নীতির প্রতিবাদ, পরিযায়ী শ্রমিকদের গ্রামপঞ্চায়েতের মাধ্যমে এলাকায় কাজের ব্যবস্থা করা এবং বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েত গুলোর প্রতি রাজ্য সরকারের বিমাতৃসুলভ আচরণের প্রতিবাদে গন ডেপুটেশন কর্মসূচি পালন করল উত্তর দিনাজপুর জেলা বিজেপি। হাজার হাজার বিজেপি কর্মী সমর্থক জেলা বিজেপি সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীর নেতৃত্বে রায়গঞ্জ ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকের দপ্তরে বিক্ষোভ প্রদর্শন করে। পরে একগুচ্ছ দাবি দাওয়া নিয়ে বিজেপির এক প্রতিনিধি দল রায়গঞ্জ বিডিও রাজু লামার কাছে স্মারকলিপি প্রদান করে। বিজেপির এই রায়গঞ্জ বিডিও অফিস ঘেরাও কর্মসূচিকে ঘিরে ব্যাপক পুলিশি নিরাপত্তা ব্যাবস্থা করা হয়।

সোশিও ইকোনমি সার্ভের মাধ্যমে প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পের আওতায় গ্রামগঞ্জের গরীব আশ্রয়হীন মানুষদের ঘর দেওয়ার কথা থাকলেও উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকে সেই সার্ভেতে বেছে বেছে তৃণমূল কর্মীদের ঘর দেওয়ার অভিযোগ তুলেছে বিজেপি। পুনরায় সার্ভে করে রাজনৈতিক রঙ না দেখে প্রকৃত গরীব নিরাশ্রয় মানুষদের প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর দেওয়ার দাবিতে আন্দোলনে নামল উত্তর দিনাজপুর জেলা বিজেপি। সোমবার রায়গঞ্জ ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকের দপ্তর ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে বিজেপির কয়েক হাজার কর্মী সমর্থক।

জেলা বিজেপির সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেন, রাজ্য সরকার তথা ব্লক প্রশাসন প্রকৃত গরীব মানুষদের বঞ্চিত করে তৃণমূল কর্মীদের ঘর বিলি করছে। আমাদের দাবি পুনরায় সোশিও ইকোনমি সার্ভের মাধ্যমে গ্রামের প্রকৃত গরীব মানুষদের এই প্রকল্পের আওতায় আনতে হবে।

এছাড়াও কেন্দ্রীয় সরকার লকডাউনে ফিরে আসা পরিযায়ী শ্রমিকদের গ্রামেই কাজের জন্য গ্রাম পঞ্চায়েত গুলিকে টাকা বরাদ্দ করলেও পরিযায়ী শ্রমিকেরা গ্রামে কাজ না পেয়ে আবারও ভিনরাজ্যে কাজে চলে যাচ্ছেন। পরিযায়ী শ্রমিকদের গ্রামপঞ্চায়েতের মাধ্যমে কাজ দিতে হবে।

Related Articles

Back to top button
Close