fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আমফানের দূর্নীতি নিয়ে পঞ্চায়েত প্রধানের বাড়ি ঘিরে বিক্ষোভ বিজেপির

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: আমফানের ঘূর্ণিঝড়ে দুর্নীতি নিয়ে পঞ্চায়েত প্রধানের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখাল বিজেপি হাওড়া গ্রামীণ জেলা। ঘূর্ণিঝড়ে সেভাবে ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ না হলেও ক্ষতিপূরনের  তালিকায় নিজের প্রভাব খাটিয়ে স্বামীর পাশাপাশি তালিকায় আত্মীয়দের নাম ঢোকানোর প্রতিবাদে রবিবার সকালে উলুবেড়িয়া ২ নং পঞ্চায়েত সমিতির কাঁটাবেড়িয়া ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান কল্পনা মালের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখাল কয়েকশো বিজেপি নেতা কর্মী।
রবিবার সকালে বিজেপি নেতা কর্মীরা রাজাপুর থানার মল্লিকপোল থেকে মিছিল করে পঞ্চায়েত প্রধানের বাড়ির সামনে গিয়ে  বিক্ষোভ দেখাতে থাকে। এমনকি বিজেপি কর্মীরা প্রধানের বাড়ির সামনে অবস্থান বিক্ষোভে সামিল হয়। বিজেপি কর্মীদের অভিযোগ পঞ্চায়েত প্রধান কল্পনা মালের নিজের বাড়ির কোন ক্ষতি না হলেও নিজের প্রভাব খাটিয়ে স্বামীর নামে ক্ষতিপূরণের টাকা নিয়েছেন এমনকি তার ৭ জন আত্মীয়ের নাম তালিকায় ঢুকিয়েছে এবং তারাও টাকা তুলেছে । এদিন অবিলম্বে টাকা ফেরৎ দেওয়ার দাবি জানায় বিজেপি নেতৃত্ব। যদিও এদিন পঞ্চায়েত প্রধান বাড়ি না থাকায় তার কোন বক্তব্য পাওয়া যায়নি।
আমফান ঘূর্ণিঝড়ে ক্ষতিপূরণ নিয়ে দূর্নীতি প্রসঙ্গে প্রসঙ্গে বিজেপির হাওড়া গ্রামীণ জেলার সহসভাপতি রমেশ সাঁধুখা জানান রাজ্যের বিভিন্ন এলাকার পাশাপাশি উলুবেড়িয়া ২ নং পঞ্চায়েত সমিতির একাধিক গ্রাম পঞ্চায়েতে আমফানের তালিকা নিয়ে দূর্নীতি হয়েছে। আমরা এই দূর্নীতির বিরুদ্ধে আন্দোলন নেমেছি এবং আসল ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরন দেওয়ার দাবি জানিয়েছি।
এই প্রসঙ্গে উলুবেড়িয়া ২ নং পঞ্চায়েত সমিতির সভাপতি শেখ ইলিয়াস জানান কয়েকটি তালিকার ক্ষেত্রে কিছু সমস্যা হয়েছে এবং এই নিয়ে অভিযোগ পাওয়ার পল নতুন করে আবেদন পত্র নিয়ে সেগুলি পর্যালোচনা শুরু করেছি এবং সেটা বিজেপিও জানে। সব জেনেশুনে বিজেপি এখন এইসব নিয়ে নাটক করছে

Related Articles

Back to top button
Close