fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কাজ না দেওয়ায় রতন ইস্পাত প্রাইভেট লিমিটেড কোম্পানিতে বিজেপি’র বিক্ষোভ

অতনু রায়, বাঁকুড়া: বিজেপির শ্রমিক সংগঠনের সমর্থক হওয়ায় কাজ না দেওয়ার অভিযোগ উঠল রতন ইস্পাত প্রাইভেট লিমিটেড কোম্পানির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বাঁকুড়া জেলার বড়জোড়া ব্লকের রতন ইস্পাত প্রাইভেট লিমিটেড নামে এক বেসরকারি কোম্পানির বিরুদ্ধে। বৃহস্পতিবার বিজেপির শ্রমিক সংগঠনের মজদুর ট্রেড ইউনিয়নের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি গোবিন্দ ঘোষের নেতৃত্বে কারখানার গেটের সামনে এই বিক্ষোভ চলে। এদিন কোম্পানির ১৮ জন শ্রমিক যাদেরকে কাজ দেওয়া হচ্ছে না তাদের পরিবার সহ তারা কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখান. বিজেপির শ্রমিক সংগঠন বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি গোবিন্দ ঘোষ বলেন গত দুমাস ধরে কাজ বন্ধ করে রেখেছে ১৮ জন শ্রমিকের।

তার একটাই কারণ তারা বিজেপির শ্রমিক সংগঠনের সদস্য,  কিছুদিন আগে ভারতীয় জনতা পার্টির শ্রমিক সংগঠনের পক্ষ থেকে বকেয়া বেতন, বোনাস  সমস্ত কিছু দিতে হবে বলে তারা দাবি জানাই, দীর্ঘদিন ধরে যারা কাজ করছেন তাদেরকে স্থায়ী করতে হবে,বহিরাগত শ্রমিক নিয়োগ বন্ধ করতে হবে বলে দাবি জানায়, আজ তারই ফলস্বরূপ কম্পানি ১৮ জন শ্রমিককে কাজ দিচ্ছে না, তাদের পরিবারে গুলি অসহায় হয়ে পড়েছে।

তাই তাদের এই বিক্ষোভ, কোম্পানি দু’দিন সময় নিয়েছে যদি না তাদের কাজে নেওয়া হয় তাহলে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন। তবে কোম্পানির তরফ থেকে জিএম দীপক আগারওয়াল বলেন  যারা কাজ পাচ্ছে না তারা কন্টাক্টরের আন্ডারে কাজ করে, কোম্পানির বিরুদ্ধে তাদের কোনো অভিযোগ থাকতে পারে না,  এখানে কোন রাজনৈতিক রঙ নেই এখানে শুধুমাত্র কাজ দেখা হয়,  যেসব শ্রমিকরা কাজ পাচ্ছেন না তারা তাদের নিজের দোষের জন্য পাচ্ছেন না, এখানে কম দিন কাজ করে বেশি অ্যাটেনডেন্স চাইছেন, কোম্পানির ভেতরে এসে জোর জুলুম করছেন. এরকম করলে কাজ না থাকারই কথা.পরে পুলিশ এসে  বিক্ষোভকারীদের  সাথে কথা বললে বিক্ষোভ উঠে যায়।

 

Related Articles

Back to top button
Close