fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দুর্নীতির অভিযোগে তৃণমূল পঞ্চায়েত অফিসে বিক্ষোভ বিজেপির

অভিষেক আচার্য, কল্যাণী: ১০০ দিনের কাজ, আবাস যোজনা সহ আমফানের ক্ষতিপূরণের টাকা আত্মসাৎ করার অভিযোগ তুলে তৃণমূল পঞ্চায়েত অফিসে বিক্ষোভ দেখালো বিজেপি। নদিয়ার শান্তিপুর থানার বাবলা গ্রাম পঞ্চায়েতের ঘটনা।

শান্তিপুর এলাকার বিজেপির পক্ষ থেকে মিছিল করে এসে পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ দেখাতে থাকে কর্মীসমর্থকরা। তাদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই ১০০ দিনের কাজের ক্ষেত্রে পক্ষপাতিত্ব করেছে সবুজ শিবির। যারা শুধুমাত্র শাসক দলের সঙ্গে যুক্ত তাদের কেই চিহ্নিত করে কাজ দেওয়া হয়েছে। আবাস যোজনা ঘর দেওয়ার ক্ষেত্রেও রাজনীতির রং দেখে তালিকা তৈরি করেছে তৃণমূল। এর পাশাপাশি আবাস যোজনার ঘর যারা পাচ্ছে তাদের কাছ থেকেও টাকা আত্মসাৎ করা হয়েছে।

বিজেপির আরও অভিযোগ, আমফান ঝড়ে যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত তারা সরকারি সাহায্য পাননি। শুধুমাত্র পঞ্চায়েত সদস্যরা তাদের ঘনিষ্ঠদের টাকা পাইয়ে দিয়েছে। এর পাশাপাশি একাধিক অভিযোগ তুলে পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ দেখাতে থাকে গেরুয়া শিবির। আমফান ঝড়ে প্রকৃত ক্ষতিগ্রস্তরা টাকা না পাওয়া পর্যন্ত এই বিক্ষোভ দফায় দফায় চলতে থাকবে বলে শান্তিপুরের বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে। যদিও বাবলা গ্রাম পঞ্চায়েতের প্রধান উন্নতি সর্দার বিজেপির তোলা অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত তাদেরকেই টাকা দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close