fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বিশ্বভারতী কাণ্ডে তৃণমূল বিধায়ককে গ্রেফতারের দাবিতে দিনহাটায় বিজেপির বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা: শান্তিনিকেতনে বিশ্বভারতীর প্রাচীর ভাঙার প্রতিবাদে অভিযুক্ত তৃণমূল কংগ্রেস বিধায়ককে গ্রেফতারের দাবিতে দিনহাটা তে আন্দোলনে নামল বিজেপি। সংগঠনের পক্ষ থেকে বুধবার দিনহাটা শহরের হেমন্ত বসু কর্নারে প্রতিবাদ সভা সংঘটিত হয়। এদিন বিজেপির যুব সংগঠন যুব মোর্চার পক্ষ থেকে শহীদ হেমন্ত বসু কর্নারে নেতাজি সুভাষচন্দ্র বসু ও রবীন্দ্রনাথ ঠাকুরের আবক্ষ মূর্তিতে মাল্যদান করা হয়। সংগঠনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপির শহর মন্ডল সভাপতি অমিত সরকার, যুব মোর্চার শহর মন্ডল সভাপতি মুন্না সাও, বিপ্লব কুমার মন্ডল প্রমুখ।

শান্তিনিকেতনের বিশ্বভারতীর ঘটনার তীব্র নিন্দার পাশাপাশি অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে সরব হন নেতৃত্ব। আন্দোলনকারীদের অভিযোগ, সম্প্রতি তৃণমূল বিধায়ক নরেশ বাউরির নেতৃত্বে বিশ্বভারতীর নির্মীয়মাণ প্রাচীর ও ঐতিহাসিক প্রবেশদ্বার ভাঙচুর করা হয়। বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি জড়ানো বিশ্বভারতীতে ভাঙচুর করার ঘটনা কোন ভাবেই মেনে নেওয়া যায় না। এর পিছনে অভিযুক্ত তৃণমূল বিধায়কের বিশ্বভারতীর জমি দখল করার অভিসন্ধি রয়েছে বলেও অভিযোগ করেন যুব মোর্চা নেতৃত্ব। গোটা রাজ্য জুড়ে ওই ঘটনা নিয়ে সাধারণ প্রতিবাদে মুখর হয়েছে।

অন‍্যদিকে, কেন্দ্রের বিজেপি সরকার ও আরএসএস সহ কংগ্রেসের বিরুদ্ধে নেতাজি সুভাষচন্দ্র বসুর মৃত্যু দিবস নিয়ে চক্রান্তের অভিযোগ তুলে আন্দোলনে নামল ফরওয়ার্ড ব্লকের ছাত্র সংগঠন ছাত্র ব্লক। ছাত্র সংগঠনের পক্ষ থেকে বুধবার দিনহাটা শহরের শহীদ হেমন্ত বসু কর্নার এলাকায় প্রতিবাদে সরব হয়। এদিন ছাত্র সংগঠনের পক্ষ থেকে পীযূষ বর্মন, অর্কপ্রভ রায়, শাওয়ান শরীফ , অন্তিক ভট্টাচার্য , শাকিল আহমেদ প্রমুখের নেতৃত্বে এই আন্দোলন সংগঠিত হয়।

ছাত্র নেতৃত্ব বলেন, কেন্দ্রের বিজেপি ও আরএসএস সংগঠন ষস্বাধীনতা সংগ্রামী বিশেষ করে নেতাজি সুভাষচন্দ্র কে নিয়ে চক্রান্ত করছে। ১৮ ই আগস্ট নেতাজির মৃত্যু দিবস বলে ঘোষণা করার প্রতিবাদে এদিন সরব হন। অবিলম্বে কেন্দ্রীয় সরকারকে নেতাজি রহস্য নিয়ে আন্তর্জাতিকভাবে কমিশন তৈরি করার দাবিতে সরব হন তারা।

Related Articles

Back to top button
Close