fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কেন্দ্রের প্রকল্প রাজ্যে রূপায়ণের দাবিতে পুরুলিয়ার বিজেপির বিক্ষোভ

সাথী প্রামানিক, পুরুলিয়া: কেন্দ্রের প্রকল্পের সুযোগ-সুবিধা ও সুফল পাচ্ছেন না রাজ্যবাসী। এই ইস্যুতে বিধানসভা নির্বাচনে ঝড় উঠিয়ে রাজ্যের তৃণমূল সরকারকে উৎখাত করতে উদ্যোগী হল গেরুয়া শিবির। আজ পুরুলিয়া জেলার প্রতিটি মহকুমা শাসকের কার্যালয়ের সামনে এই ইস্যু তুলে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করল বিজেপি। রাজ্য সরকারের বিরুদ্ধে গণতন্ত্র হত্যা, স্বাস্থ্য বিভাগের বেহাল অবস্থা, কেন্দ্র সরকারের আয়ুষ্মান ভারত যোজনা রাজ্যে লাগু না হওয়া, গরীব কল্যাণ যোজনা চালু না হওয়া, কিষান সম্মান নিধি চালু না হওয়ার প্রতিবাদে সারা রাজ্যের সাথে পুরুলিয়াতেও অবস্থান বিক্ষোভ কর্মসূচীতে সামিল হয় বিজেপি।

আজ দুপুরে জেলা সদরে জেলাশাসক দফতর লাগোয়া মহকুমাশাসক বাইরে রাস্তায় উপর অবস্থান বিক্ষোভে সামিল হন স্থানীয় সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো সহ এই মহকুমার মধ্যে থাকা জেলা বিজেপি নেতৃত্ব ও অন্যান্য নেতা-কর্মীরা। বিক্ষোভ মঞ্চে রাজ্যের বিরুদ্ধে বিভিন্ন ইস্যুতে অভিযোগ তুলে বক্তব্যে ঝড় তোলেন সাংসদ। বক্তব্য রাজ্যবাসীকে বঞ্চনার অভিযোগ তোলেন জেলা বিজেপি সম্পাদক আব্দুল হালিম আনসারী।

পুরুলিয়া শহর দক্ষিণ মন্ডল সভাপতি সত্যজিৎ অধিকারী বলেন, “পশ্চিমবঙ্গে গণতন্ত্র বলে কিছু নেই। যতদিন যাচ্ছে বিজেপি কার্যকর্তাদের হত্যা করা হচ্ছে। সাধারণ মানুষের বাকরুদ্ধ করা হচ্ছে।অন্যদিকে, উন্নয়ন বলে রাজ্যে কিছুই হচ্ছে না। কেন্দ্র সরকার গরীব ও সাধারণ মানুষদের স্বার্থে যে সমস্ত প্রকল্প চালু করেছে এবং কৃষকদের উন্নয়নের স্বার্থে যে সুযোগ সুবিধা দিচ্ছে সেগুলির কোনওটিই পশ্চিমবঙ্গে কার্যকরী করা হয়নি। এরই প্রতিবাদে বিজেপির পক্ষ থেকে আজ সারা রাজ্যের সাথে সাথে পুরুলিয়া জেলাতেও অবস্থান বিক্ষোভ হয়েছে। আগামীদিনে এইসব বিষয় পরিবর্তন না হলে আরও বৃহত্তর আন্দোলনের পথে নামা হবে।

এদিন রঘুনাথপুর, মানবাজার এবং ঝালদা মহকুমাশাসকের কার্যালয়ের কাছে জেলা ও স্থানীয় নেতৃত্ব একইভাবে দলীয় কর্মসূচি পালন করেন।

Related Articles

Back to top button
Close