fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হেমতাবাদের বিধায়কের মৃত্যুর নিরপেক্ষ তদন্তের দাবি বিজেপি রাজ্য সাধারণ সম্পাদক রথীন্দ্র নাথ বোসের

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: উত্তরদিনাজপুরের হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের মৃত্যুর ঘটনায় নিরপেক্ষ তদন্ত চাইলেন বিজেপি রাজ্য সাধারণ সম্পাদক রথীন্দ্র নাথ বোস। সোমবার শিলিগুড়ির বিজেপি পার্টি অফিসে এক সাংবাদিক বৈঠক করে এই দাবি জানান তিনি। এই বিষয় নিয়ে আন্দোলনের পথে নামতে দলীয় বৈঠক করা হবে বলেও জানান তিনি। সেই সঙ্গে তিনি বলেন, রাজ্যে গনতন্ত্র হত্যা করা হয়েছে। আইন শৃংখলা তলানীতে এসে ঠেকেছে। এখানে হিংসার রাজনীতি চলছে। আমরা ক্ষমতায় এলে হিংসার রাজনীতি বন্ধ করব।

সোমবার সকালে হেমতাবাদের বিজেপি বিধায়কের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্য জুড়ে। এদিকে এই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার উত্তরবঙ্গ জুড়ে ১২ ঘন্টার বন্ধের দাবি জানায় বিজেপি রাজ্য নেতৃত্ব। মৃত বিধায়কের পরিবার সহ বিজেপির দাবি তাকে পরিকল্পনামাফিক ষড়যন্ত্র করে খুন করা হয়েছে।

অভিযোগের তীর তৃণমূলের দিকে। বিজেপি রাজ্য সম্পাদক রথীন্দ্র নাথ বোস অভিযোগ করে বলেন,” তৃণমূল আশ্রিত গুন্ডাবাহীনি তাকে খুন করে ঝুলিয়ে দিয়েছে। ” মৃত বিধায়কের একটি ছবি দেখিয়ে তিনি বলেন, ‘একটি হাত দড়ি দিয়ে বাধা রয়েছে আর সেই দড়ি রয়েছে তার গলাতেও। এতে পরিষ্কার তিনি আত্মহত্যা করেন নি তাকে খুন করে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করা হচ্ছে। এর নিরপেক্ষ তদন্ত কারা হোক ও দোষীদের উপযুক্ত শাস্তি দেওয়া হোক। রাজ্যের পুলিশ না পারলে সিবিআই দিয়ে তদন্ত হোক “।

রথীন্দ্র নাথ বোস দাবি করেন,” আগে হেমতাবাদে বিজেপি সেভাবে ভোট পেত না। কিন্তু হেমতাবাদের বিধায়কের দ্বারা বিপুল জনমত পাচ্ছিল বিজেপি সম্প্রতি সেখানে একটি জমসভা হয় সেখানে প্রচুর জমায়েত হয়েছিল। উনি সংগঠনটাকে খুব সুন্দরভাবে সাজাচ্ছিলেন। তাই তৃণমূলরা ভয় পেয়ে গেছে এই ভেবে যে তাদের পায়ের তলার মাটি সরে যাচ্ছে সে কারণেই এই ঘটনা।”

তিনি এর তীব্র নিন্দা করেন। পাশাপশি তিনি বলেন, আগমী ২০২১ বিধানসভা নির্বাচনে বিজেপি ক্ষমতা দখল করবে তখন কোনো মায়ের কোল এভাবে খালি হবে না৷ কোনো স্ত্রী এভাবে তার স্বামী হারাবে না রাজ্য থেকে হিংসার রাজনীতি বিজেপি দুর করবে। তিনি জানান, আজও ওনার নেতৃত্ব ওখানে একটা বৈঠক ছিল। এদিকে এই ঘটনার পর এদিন বিজেপি এক প্রতিনিধি দল বালুরঘাটের সাংসদ ডক্টর শুকান্ত মজুমদার, মালদা দক্ষিণের সাংসদ সহ উত্তর বঙ্গের ভারতীয় জনতা পার্টির সহ সভাপতি বিশ্বপ্রিয় রায় চৌধুরী ও মন্ত্রী দেবশ্রী চৌধুরী সব দেখাশোনা করছেন বলে তিনি জানান।

Related Articles

Back to top button
Close