fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

মুসলিম ভোট কাটলে বিজেপি ক্ষমতায় চলে আসবে! আব্বাস সিদ্দিকীর রাজনীতির সমালোচনায় পীরজাদা ত্বহা সিদ্দিকী

মোকতার হোসেন মন্ডল: মুসলিম ভোট কাটলে বিজেপি ক্ষমতায় চলে আসবে, এমনটাই আশঙ্কা করছেন ফুরফুরা দরবার শরীফের পীরজাদা ত্বহা সিদ্দিকী। পীরজাদা আব্বাস সিদ্দিকীর  রাজনীতির সমালোচনা করে ত্বহা সিদ্দিকী বলেন, আমরা রাজনীতি করিনি,করছি না এবং করবো না।’

শনিবার ফুরফুরা থেকে এক বার্তায় তিনি স্পষ্ট জানান, সাম্প্রদায়িক দল থেকে বাংলার মানুষকে বাঁচতে হবে। বিজেপি উন্নয়নমূলক কোনও কাজ করেনি,বেকারত্ব দূর করেনি,শুধুমাত্র হিন্দু মুসলিম বিভাজন করে মধ্যে থেকে ক্ষমতায় আসতে চায়। বাংলার মাটি সম্প্রীতির মাটি,এখানে হিন্দু মুসলিম সকলে এক সঙ্গে বাস করি। আমাদের সকলকে সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে কথা বলতে হবে।

ত্বহা সিদ্দিকী আরও জানান,ধর্মগুরুরা ব্যাক্তিগতভাবে রাজনীতি করতেই পারেন, সৎ লোকদের রাজনীতিতে আসা উচিত।কিন্তু বাংলার বর্তমান রাজনৈতিক অবস্থা ভালো নয়। মুসলিম বঞ্চনা নিয়েও তিনি সরব হন। তাঁর মতে,সব দল মুসলিমদের ব্যবহার করেছে, উন্নয়ন করেনি। কিন্তু তারপরেও আমাদের দেখতে হবে,সাম্প্রদায়িক দল যেন ক্ষমতায় না আসে। মুসলিমদের এমন কিছু করা উচিত হবেনা যাতে বিজেপির সুবিধা হয়। কিন্তু কী বলছেন পীরজাদা আব্বাস সিদ্দিকী? ফুরফুরা আহলে সুন্নাতুল জামাতের নেতা ত্বহা সিদ্দিকী প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চাননি। তাঁর মতে, আমি সংবিধান ও গণতন্ত্র রক্ষার জন্য আন্দোলন করবো। মুসলিম, আদিবাসী ও দলিতরা আর কতদিন বঞ্চিত থাকবে? নিজেদের অধিকার রক্ষার আন্দোলন নিজেদেরকেই করতে হবে। কেউ কারও অধিকার দেয়না,গণতান্ত্রিক পদ্ধতিতে অধিকার ছিনিয়ে নিতে হয়। বাংলার মানুষকে সঙ্গে নিয়ে সেই কাজ করার চেষ্টা করছি।

Related Articles

Back to top button
Close