fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কৃষি বিলের স্বপক্ষে কৃষক সুরক্ষা নিয়ে জেলাভিত্তিক পদযাত্রা করবে বিজেপি

মিল্টন পাল, মালদা: কেন্দ্রীয় সরকারের কৃষি বিল নিয়ে রবিবার মালদার পুরাটুলি বাঁধ রোড এলাকায় জেলা বিজেপি কার্যালয়ে সাংবাদিক বৈঠক করলেন কৃষি বিল বিষয়ক আহ্বায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী। উপস্থিত ছিলেন মালদা জেলার সহ উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর জেলার সাংগঠনিক বিজেপির নেতৃত্ব, রাজ্য বিজেপির কিষান মোর্চার সভাপতি মহাদেব সরকার, উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু সহ জেলা বিজেপি সভাপতি গোবিন্দ চন্দ্র মন্ডল, সহসভাপতি অজয় গঙ্গুলি সহ অন্যান্য নেতৃত্বরা।

শ্রীরূপা মিত্র চৌধুরী সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, আমাদের গোটা রাজ্যজুড়ে বারোটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছে ভারতীয় জনতা পার্টি ও ভারতীয় জনতা পার্টির কিষাণ মোর্চা। ২৬ তারিখ থেকে শুরু করে অক্টোবরের ৪ তারিখ পর্যন্ত এই সাংবাদিক সম্মেলন হবে। এই সাংবাদিক সম্মেলনের মূল উদ্দেশ্য কৃষি বিল। আগামী ২৮ তারিখ থেকে শুরু করে অক্টোবর মাসের ৪ তারিখ পর্যন্ত পশ্চিমবাংলার প্রতিটি বিধানসভার কৃষক সুরক্ষা নিয়ে পদযাত্রা করা হবে। এই পদযাত্রাগুলি বিধানসভা ভিত্তিক হবে। সেখানে কৃষকরা অংশগ্রহণ করবে। ৪ তারিখের পর আমরা রাজ্যজুড়ে চাষী ভাইদের নামে আমরা পত্রক বিতরণ করব। প্রতিটি বিধানসভায় কুড়ি হাজার করে পত্রক বিতরণ করা হবে।

[আরও পড়ুন- মহিলাকে একাধিকবার ধর্ষণের অভিযোগ, গ্রেফতার অভিযুক্ত]

সংসদে তিনটি ধাপে এই পাশ হয়েছে। এতদিন কৃষকরা যে পদ্ধতিতে তাদের উৎপাদিত ফসল বিক্রি করে লাভ করত সেটা এই কৃষি বিল নিয়ম অনুযায়ী থাকছে না। এখন থেকে কৃষক ভাইয়েরা তাদের উৎপাদিত ফসল সরাসরি বিক্রেতাদের কাছে গিয়ে বিক্রি করতে পারবে। তার সম্পূর্ণ দাম কৃষকই পাবে। মাঝখানে কোন সিন্ডিকেট দালাল রাজ আর চলবে না। কোনও সরকার এতদিন ধরে কৃষকদের কথা ভাবেনি। তাদের কষ্টের দাম তারা পায়নি। কিন্তু আমাদের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কৃষকদের কথা মাথায় রেখেই এই বিল করেছেন।

 

Related Articles

Back to top button
Close