fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

গৃহসম্পর্ক অভিযানে বিজেপি কর্মীরা পৌঁছে যাচ্ছে বাড়ি বাড়ি, নতুন কৃষি আইনকে স্বাগত জানালেন চাষিরা

বাবলু বন্দ্যোপাধ্যায়, কোলাঘাট: পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে চলছে ভারতীয় জনতা পার্টির গৃহ সম্পর্ক অভিযান। এই অভিযানে নেতৃত্বদের সঙ্গে মানুষের স্বতঃস্ফূর্ত যোগদানই জানান দিচ্ছে দিন যত যাচ্ছে  গৃহ সম্পর্কের গুরুত্ব তত বাড়ছে। কোলাঘাট মন্ডল ৩-এর উদ্যোগে চলছে গৃহসম্পর্ক অভিযান। শনিবার এই মন্ডলের অন্তর্গত মিহিটিকরি ও পুলশিটা গ্রামে চলল এই কর্মসূচি। বিজেপি নেতৃত্বরা বাড়ি বাড়ি গিয়ে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পগুলি সাধারণ মানুষের হাতে তুলে দিচ্ছেন।

 

মানুষজনও সরকারের বিভিন্ন গণমুখী কাজগুলি মন দিয়ে পড়ছেন। মানুষজনের প্রতিক্রিয়া বেরিয়ে আসছে প্রতিশ্রুতি দিলে সেই প্রতিশ্রুতি রক্ষা করার ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার তাঁর ভূমিকা রক্ষা করেছে। কেন্দ্র সরকার নতুন কৃষি আইন বলবৎ করেছে, বিরোধীরা অনেক চিৎকার করছে। এই কৃষি আইন নিয়ে এইসব এলাকার প্রান্তিক চাষীদের মতামত নিচ্ছে গৃহ সম্পর্কে যাওয়া বিজেপি কর্মীরা। বাড়ি বাড়ি যাওয়ার ফাঁকে পাশেই কৃষকরা মাঠ থেকে ধান ঘরে তুলছে তাদের কাছেও কর্মীরা কৃষি আইন নিয়ে মতামত জানতে চাইলে কৃষকরা বলছে কৃষকদের উপকার হবে বলেই জানি ,তবে বিরোধীরা চিৎকার করছে তার আসল কারণ হচ্ছে সামনে নির্বাচন, কোনও একটা ইস্যুকে ধরে রাখতে হবে তার জন্যই তারা চিৎকার করছে।

 

মিহিটিকরি গ্রামের চাষি স্বপন বেরা, গোপাল সরকারের সঙ্গে দেখা হয়েছিল মাঠেই তাদের প্রতিক্রিয়া জানাতে চাইলে তারা বলেন এতদিন ধরে  চাষ আবাদ করছি, আগামী দিনেও করে যাব ,তবে কৃষকদের স্বার্থ রক্ষা হবে যে আইনে সেটাই আমরা চাই। এই গৃহ সম্পর্ক অভিযানে  উপস্থিত ছিলেন তমলুক জেলা সাংগঠনিক বিজেপির অন্যতম নেতা আশিস মণ্ডল, কোলাঘাট মন্ডল 3এর  সভাপতি  বিবেক চক্রবর্তী, সংখ্যালঘু মোর্চার রাজ্য নেতা শেখ সাদ্দাম হোসেন, কার্তিক দোলুই সহ ব্লক  স্তরের নেতৃত্ব।

এক সাক্ষাৎকারে মন্ডল সভাপতি বিবেক চক্রবর্তী জানান, অভিযান এখন চলবে। দিন যত যাচ্ছে এই গৃহ সম্পর্কে মানুষজনের উপস্থিতি বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে কেন্দ্রীয় সরকারের জনমুখি প্রকল্প গুলি সাধারণ মানুষের কাছে  প্রশংসার দাবি রাখছে।

Related Articles

Back to top button
Close