fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

অমিত শাহের মাল্যদান নিয়ে তৃণমূলের বিরসা মুন্ডার মূর্তিতে শুদ্ধিকরণ, পাল্টা কটাক্ষ বিজেপির

অতনু রায়, বাঁকুড়া:  দু’দিনের বঙ্গ সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বাঁকুড়ার পুয়াবাগান এলাকার বিরসা মুন্ডার একটি মূর্তি রয়েছে, সেই মূর্তিতে বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মাল্যদান করেছিলেন।  এই মাল্যদানকে কেন্দ্র করেই রাজ্য রাজনীতি তুঙ্গে।

শুক্রবার সকালেই তৃণমূলের তরফ থেকে রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা সহ জেলার নেতৃত্বেরা সেখানে পৌঁছান,সাথে ছিলেন আদিবাসী সমাজের মহিলারা.সেখানে ওই মূর্তিটিকে গঙ্গা স্নান করানো হয়. মন্ত্রীর শ্যামল  বলেন এই মূর্তি বিরসা ভগবানের মূর্তি নয়, বিজেপির নেতারা বিরসা মুন্ডার নাম করে মাল্যদান করেছেন একটা একটি শিকারীর মূর্তি, আর তিনি বলেন এটি আদিবাসীদের অপমান করা হয়েছে।

যদিও এই প্রসঙ্গ কে নিয়ে বিজেপিও কটাক্ষ করতে ছাড়েনি এপ্রসঙ্গে  বাঁকুড়া জেলার বিজেপি যুব মোর্চার সভাপতি সুনীল রুদ্র মন্ডল তিনি একটি ভিডিও পোস্ট করেন.শিকার আদিবাসী সমাজের একটি ধর্মীয় উৎসব,তাই এই মূর্তিটি আদিবাসী সমাজের এই রূপ প্রকাশ পায়, আর সেই মূর্তির পাশেই বিরসা  মুন্ডার প্রতিকৃতিতে মাল্যদান করা কোনরূপ অশ্রদ্ধা না.আদিবাসী সমাজ গঙ্গাজল ও দুধ দিয়ে অভিষেক করেন  ওই মূর্তিটিকে,  অর্থাৎ এখানেই প্রমাণিত হচ্ছে আদিবাসী সমাজ ও বিজেপির চিন্তাধারা এক. তাই যারা আদিবাসী সমাজ কে নিয়ে রাজনীতি করতে চাইছিলেন তারা আজ বিফলে।

Related Articles

Back to top button
Close