fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কৃষি আইনের পক্ষে হাউরের হরশঙ্করপুর হাটে বিজেপির সভা

ভাস্করব্রত পতি, তমলুক: কৃষকদের আত্মনির্ভর করার জন্য কেন্দ্রীয় সরকারের এই নব কৃষি আইন। বিরোধীরা যতই এর অপপ্রচার করুক না কেন, এই আইন কৃষকদের কাছে আশীর্বাদ। পাঁশকুড়া পশ্চিম বিধানসভার অন্তর্গত হাউর মন্ডলের হরশংকরপুর বাজারে কৃষি আইনের সমর্থনে পথসভাতে পথচলতি মানুষের কাছে এভাবেই নতুন কৃষি আইনের পক্ষে বক্তব্য রাখেন বিজেপি নেতৃবৃন্দ। বিজেপির দাবি, আগামী দিনে এ দেশের কৃষকরা আখেরে লাভবানই হবেন। যাঁরা এই আইনের বিরোধিতা করছে, তাঁরা আসলে কৃষকদের ভুল বোঝাতে চাইছে। স্রেফ রাজনৈতিক ফায়দা হাসিল করতে এভাবে অপপ্রচারে নেমেছে।

পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরের সীমান্তবর্তী এলাকার এই পথসভায় উপস্থিত ছিলেন বিজেপির পূর্ব মেদিনীপুর জেলা কমিটির সদস্য উত্তম সেনা, কৃষাণ মোর্চা জেলা কমিটির সহ সভাপতি অভিজিৎ মন্ডল, এস. টি. মোর্চার জেলা সভাপতি নিরঞ্জন মান্ডি, টিচার সেল এর জেলা সদস্য অলক কুমার দোলাই, মন্ডল সভাপতি সহদেব প্রামানিক প্রমুখরা। উত্তম সেনা বলেন, কৃষকদের স্বার্থে মোদি সরকার এই কৃষি বিল উত্থাপন করেছে। ভারতের কৃষকদের কাছে এটা একটা যুগান্তকারী পদক্ষেপ। অথচ বিরোধী রাজনৈতিক দলগুলোর কাজ এখন কৃষি আইনের ভুল ব্যাখ্যা করে কৃষকদের মনে বিষ ঢোকানো। বিরোধীরা জেনেও না জানার ভান করছে। ইচ্ছে করেই কৃষকদের নিয়ে রাজনীতি করছে। একসময় সবাই বুঝবেই এই কৃষি বিলের প্রয়োজনীয়তা।

হাট চলাকালীন এদিন অগণিত মানুষজনকে কৃষি আইন সম্পর্কিত লিফলেট বিলি করা হয়। এদিন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আইটি সেলের সদস্য অরিন্দম রায়, মণ্ডল কৃষাণ মোর্চার সভাপতি সহদেব কর, মন্ডল এসসি মোর্চার সভাপতি অরুন সিট, মন্ডল মহিলা মোর্চার সভানেত্রী ঝর্ণা দাস, মন্ডল সাধারণ সম্পাদক সমীরণ দুয়ারী প্রমুখ। হাটে কৃষকদের মধ্যে ভালোই সাড়া লক্ষ্য করা যায় এদিন।

Related Articles

Back to top button
Close