fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বেহাল সড়ক সংস্কারের দাবিতে অবরোধ, ধর্না, বিক্ষোভ কর্মসূচি

যুগশঙ্খ  প্রতিবেদন, কাটলিছড়া: লালা শহরের প্রবেশপথে  চন্দ্রপুর এলাকার বেহাল রাস্তা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ  করে প্রতিবাদে সোচ্চার হলেন কৃষক মুক্তি, ছাত্র মুক্তি সংগ্রাম সমিতি, সহ স্থানীয় নাগরিকরা। মঙ্গলবার দুপুরে কৃষক মুক্তি সংগ্রাম সমিতির আহ্বানে স্থানীয় নাগরিক সহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা প্ল্যাকার্ড নিয়ে অবরোধ করে রাস্তা সংস্কারের দাবিতে স্লোগান, ধর্না, বিক্ষোভ দেখায়। চন্দ্রপুরে রাস্তা অবরোধের খবর পেয়ে লালা থানার ওসি লিটন নাথের নেতৃত্বে পুলিশ বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়।

উল্লেখ্য, দীর্ঘদিন  ধরে সংস্কারের অভাবে রীতিমতো মরণ ফাঁদে পরিণত হয়েছে লালা শহরের সবকটি প্রবেশ পথ। দীর্ঘ কয়েক বছর ধরে উপযুক্ত সংস্কারের অভাবে লালা শহরের প্রবেশপথে চন্দ্রপুর এলাকার অবস্থা রীতিমতো মরণফাঁদে পরিনত হয়েছে। সোমবার বেহাল সড়কে অসম বিশ্ববিদ্যালয়ের একটি বাস সহ বেশ কটি যানবাহন দীর্ঘক্ষন ফেঁসে গিয়ে যানজটের সৃষ্টি হয়।

[আরও পড়ুন- মালদায় স্বাধীনতা দিবস পালিত হচ্ছে আজ]

এলাকার নাগরিকরা এদিন বেহাল রাস্তা সারাইয়ের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন। হাইলাকান্দি পূর্ত বিভাগের সহকারী কার্যনির্বাহী বাস্তুকার আনোয়ার হোসেন মজুমদারের বাড়ির পাশের রাস্তাটি মরণফাঁদে পরিনত হলেও  মেরামতের কোন উদ্দ্যোগ না নেওয়ায় এদিন প্রকাশ্যে অনেকেই সমালোচনায় মুখর হন।

জানা গেছে,  লালার বেহাল রাস্তা সংস্কারের জন্য সরকার অর্থ মঞ্জুর করেছে। বিভাগের পক্ষ থেকে টেন্ডার ডেকে ঠিকাদারকে কাজের বরাত দেওয়া হয়েছে। কিন্ত তারপরও ঠিকাদার কাজে হাত দিচ্ছে না। যদিও এদিন পূর্ত বিভাগের কনিষ্ঠ বাস্তুকার আন্দোলনকারীদের আশ্বাস দিয়ে বলেন, খুব দ্রুত চন্দ্রপুর এলাকায় সংস্কার কাজ শুরু করা হবে।

 

Related Articles

Back to top button
Close