fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কৃষি বিলের বিরোধিতায় পূর্ব মেদিনীপুরে অবরোধ

ভাস্করব্রত পতি, তমলুক : কৃষি বিলের প্রতিবাদে আজ ভারত বনধ কৃষকদের। দেশের বিভিন্ন প্রান্তে বন্‍‌ধের সমর্থনে শুরু হয়েছে বিক্ষোভ, পথ অবরোধ। বন্‍‌ধের সমর্থনে রাজ্যেও কৃষকদের রয়েছে ধরনা কর্মসুচি। পথ অবরোধ ও বিক্ষোভে উত্তাল হল পূর্ব মেদিনীপুর। কেন্দ্রীয় সরকারের কৃষি ও কৃষকস্বার্থ বিরোধী নয়া কৃষি বিলের প্রতিবাদে দেশজুড়ে ২৫০ টি কৃষক সংগঠনের যৌথ মঞ্চ ‘অল ইন্ডিয়া কিষান সংঘর্ষ সমন্বয় কমিটি’র আহ্বানে সারা ভারত গ্রামীন বনধে্র সমর্থনে আজ পথ অবরোধে যুক্ত হোলো সাধারণ মানুষ।

এদিন জেলার ৬ নম্বর জাতীয় সড়কের দেউলিয়া, ৪১নম্বর জাতীয় সড়কের নিমতৌড়ি, হলদিয়া-মেচেদা রাজ্য সড়কের নোনাকুড়ি, তমলুক-পাঁশকুড়া রাজ্য সড়কের পুরুষোত্তমপুর সহ বেশ কয়েকটি স্থানে সকালে পথ অবরোধ করে কৃষকেরা। আধ ঘন্টা ধরে চলা এই অবরোধ বিক্ষোভে জাতীয় সড়কে কয়েক’শ যান দাঁড়িয়ে পড়ে। দেউলিয়াতে এই অবরোধ বিক্ষোভে কৃষক সংগ্রাম পরিষদও যোগ দেয়। অবরোধ স্থলে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমরের কুশপুত্তলিকা ও নয়া কৃষি বিলের প্রতিলিপিও পুড়িয়ে বিক্ষোভ দেখান অবরোধকারীরা।

আরও পড়ুন: কৃষি বিলের প্রতিবাদে আজ ভারত বনধ কৃষকদের, ধরনা বিক্ষোভে পাঞ্জাব, হরিয়ানা- বাংলা…

অল ইন্ডিয়া কিষান ও ক্ষেতমজদুর সংগঠনের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক পঞ্চানন প্রধান ও কৃষক সংগ্রাম পরিষদের সম্পাদক নারায়ন চন্দ্র নায়ক বলেন, অবিলম্বে কেন্দ্রীয় সরকার জনস্বার্থবিরোধী এই বিল প্রত্যাহার না করলে দেশজুড়ে আরও বৃহত্তর আন্দোলনে সামিল হবে কৃষকেরা।

 

Related Articles

Back to top button
Close