fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বাবার মৃত্যুবার্ষিকীতে মেয়েদের অভিনব রক্তদান শিবির

ভাস্করব্রত পতি, তমলুক : প্রয়াত ইন্দ্রজিৎ রায় এর ২৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ রাঙামাটি হাইস্কুল প্রাঙ্গনে রায় পরিবার রক্তদান শিবিরের আয়োজন করেন মেয়ে সুতপা রায় ও দিদি প্রিয়াঙ্কা রায়। ২৩ তম মৃত্যুবার্ষিকীকে স্মরণ করে রাখতে এই মহতী ভাবনা। এই রক্তদান শিবিরে সর্বাঙ্গীন সহযোগিতা করতে এগিয়ে আসেন মেদিনীপুর ব্লাড ডোনার্স ফোরাম এর চেয়ারম্যান অসীম ধর। এছাড়া প্রত্যেক রক্তদাতাকে গাছ দিয়ে সহযোগিতা করেন বিশিষ্ট পরিবেশবিদ ভূগোল শিক্ষক মণিকাঞ্চন রায়।

এই রক্তদান শিবিরে মেদিনীপুর ছাত্র সমাজের কৃষ্ণগোপাল চক্রবর্তী, কৌশিক কঁচ, দুস্থের ছায়ার ওয়াশিম আহমেদ, সমব্যথীর ফকুরুদ্দিন মল্লিক সহ একাধিক মানুষ একজোট হয়ে রায় পরিবারের এই উদ্যোগকে সাফল্যমণ্ডিত করতে সচেষ্ট হন। মৃত ইন্দ্রজিৎ বাবুর স্ত্রী সুনীতি রায় বলেন, এই ভয়ঙ্কর করোনা মহামারীতে রক্তের খুব সঙ্কট। সেই চাহিদা মেটাতে এই মহতী রক্তদান শিবির আয়োজন। আগামীদিনেও এরকম কর্মসূচী যাতে আরো বেশি মাত্রায় হয় সেই উদ্যোগ প্রতিটি ঘরে ঘরে এই বার্তা পৌছে যাক এমনটি চান তিনি।

রায় পরিবারের একমাত্র জামাই সপ্তর্ষী রায়ও এই ২৩ তম মৃত্যু বার্ষিকীকে স্মরণে রাখতে রক্তদান করেন।‌ তিনি বলেন, সমাজের স্বার্থে মানুষ জীবন। মৃত্যু বার্ষিকীতে জাঁকজমক অনুষ্ঠান না করে সমাজের জন্য এই মহতী কর্মসূচি সত্যিই অভিনব।

Related Articles

Back to top button
Close