fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ন্যায্য বোনাসের দাবিতে দুর্গাপুর ইস্পাত কারখানায় বিক্ষোভ দেখালো বি.এম.এস

নিজস্ব সংবাদাতা, দুর্গাপুর : দুর্গাপুজোর বোনাস নিয়ে দুর্গাপুর ইস্পাত কারখানার ম্যানেজমেন্ট এর বিরুদ্ধে শ্রমিক বঞ্চনার অভিযোগ এনে ডি.এস.পি এর অর্জুন স্ট্যাচুর কাছে বিক্ষোভ দেখালো ভারতীয় মজদুর সংঘ। বিএমএস এর অভিযোগ, গত ১৩ই অক্টোবর সেল কর্তৃপক্ষ পুজোর বোনাস সংক্রান্ত বিষয় নিয়ে একটি ভার্চুয়াল মিটিং ডাকে। সেখানে ম্যানেজমেন্ট ও বেশকিছু শ্রমিক সংগঠন একত্রে নির্ধারিত বোনাস দেওয়ার বিষয়টি নিয়ে অনীহা প্রকাশ করে।

 

এরপরেই বিএমএস এর এন.জি.সি.এস সদস্য দেবেন্দ্র কুমার পান্ডে ইস্পাত মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এর সাথে দেখা করে শ্রমিকদের প্রতি ম্যানেজমেন্টের বঞ্চনার বিষয়ে অবগত করেন।কেন্দ্রীয় মন্ত্রী চাপে সেল চেয়ারম্যান দেবেন্দ্র কুমার পান্ডে কে দেখা করার সময় দেন, জে বি এম এস এর এর তরফ থেকে পুজোয় সাড়ে ষোলো হাজার টাকা পুজোর বোনাস এবং ১০ হাজার টাকা কালীপুজোর আগে ফেস্টিভেল অ্যাডভান্স দেবার দাবি রাখেন।চেয়ারম্যানের তরফ থেকে প্রাথমিকভাবে দুই দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়ে ১৬ তারিখ সন্ধ্যা ছয়টায় ভার্চুয়াল মিটিং এ দাবি পূরণের আশ্বাস দেওয়া হয়।

এদিকে ম্যানেজমেন্ট এর সঙ্গে বোঝাপড়া করে বেশ কিছু শ্রমিক সংগঠন শ্রমিক স্বার্থের বিরুদ্ধে কথা বলেছে এমন অভিযোগ এনে দুর্গাপুর ইস্পাত কর্মচারী সংঘের কর্মীরা ডিএসপি চত্বরে বিক্ষোভ ও কর্তৃপক্ষকে স্মারকলিপি জমা দেন। এদিনের বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বি এম এস এর দক্ষিণবঙ্গ প্রবক্তা ধরম মিশ্র, জেলা বিএমএস সহ সভাপতি অরূপ রায় ও দুর্গাপুর ইস্পাত কর্মচারী সংঘের সাধারণ সম্পাদক মানস চ্যাটার্জী সমেত অন্যান্য বিএমএস কর্মী ও শ্রমিকেরা।

শ্রমিকদের দাবি না মানা হলে পরবর্তী ক্ষেত্রে বৃহত্তর আন্দোলনে নামার চরম হুঁশিয়ারি দিয়েছেন ইস্পাত কর্মচারী সংঘের সাধারণ সম্পাদক মানস চ্যাটার্জি।

Related Articles

Back to top button
Close