fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

হাসিনা সরকারকে আর সময় দেয়া যাবে না, হুঁসিয়ারি মির্জার

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশের শেখ হাসিনা সরকারকে আর সময় দেয়া যাবে না বলে হুশিয়ারি দিয়েছেন প্রধান বিরোধী দল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বাংলাদেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে রাষ্ট্রসংঘের মহাসচিব পর্যন্ত উদ্বেগ প্রকাশ করেছেন। একটা জাতির জন্য এর চেয়ে লজ্জা কী হতে পারে।

শুক্রবার ঢাকায় ধর্ষণবিরোধী এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।তিনি বলেন, যে জাতি স্বাধীনতার জন্য যুদ্ধ করেছে, গণতন্ত্র প্রতিষ্ঠা অতীতে করেছিল, আজকে উন্নয়নের জন্য লড়াই করছে সেই জাতিকে ধর্ষণের মতো ভয়ঙ্কর একটা অবস্থায় আজকে চিত্রিত হতে হচ্ছে। এ থেকে উত্তরণের একমাত্র পথ হচ্ছে-আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। এই সরকারকে সরাতে হবে। এরা জনগণের বিরুদ্ধে সরকার।

মির্জা বলেন, সমাজের এই ভয়াবহতা, বেঁচে থাকার অধিকার, গণতান্ত্রিক অধিকার যদি প্রতিষ্ঠা করতে হয় আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো বিকল্প নেই। দলমত-ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে সরাসরি বলতে হবে- আর কোনো সময় দেয়া যাবে না। আর কোনো সময় দিলেই এখন এর পরিণতি ভালো হবে না। আসুন আজকে আমরা ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রকে প্রতিষ্ঠার জন্য গণতন্ত্রের মাতা দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার জন্য, তারেক রহমানকে ফিরিয়ে আনার জন্য। আমরা এদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে চাই। আমরা জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে চাই, নারী ও শিশুদের অধিকার প্রতিষ্ঠা করতে চাই। আসুন সবাই সেই লক্ষ্যে ঐক্যবদ্ধ হই।

সমাবেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, যারা দুস্ককর্ম করছে, অনাচার করছে তাদের পৃষ্ঠপোষক এই সরকার। তাদের পৃষ্ঠপোষক না হলে সমাজের মধ্যে এই সম্ভমহানি, নারী ও শিশু নির্যাতন বারবার কেন হবে? এরা যে পৃষ্ঠপোষক তার অনেক দৃষ্টান্ত রয়েছে।

Related Articles

Back to top button
Close