fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

হাসিনা সরকারের পরিবর্তনে বিএনপি গণজাগরণের অপেক্ষায় আছে: গয়েশ্বর রায়

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপি হাসিনা সরকার পরিবর্তনে একটি গণজাগরণের অপেক্ষায় আছে বলে জানিয়েছেন দলটির সিনিয়ার নেতা গয়েশ্বর চন্দ্র রায়।শুক্রবার ঢাকায় বিএনপির অস্থায়ী চেয়ারম্যান ও খালেদাপুত্র তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দলের নেতাকর্মীরা শুধু একটা সুযোগ, একটা পরিবেশের অপেক্ষায় আছে। একটি গণজাগরণের মাধ্যমে এই সরকারকে বিদায় দিয়ে একাত্তরের যে স্বপ্ন ছিল, একটি গণতান্ত্রিক রাষ্ট্র, সেই স্বপ্ন বাস্তবায়ন করতে আমরা বদ্ধপরিকর।

তিনি জানান, দলের এই লক্ষ্য অর্জনে কোথায় মৃত্যু হবে, কোথায় হবে না সেটি নিয়েও বিএনপির নেতাকর্মীরা ভাবে না। ১৯৬৫ সালের ২০ জানুয়ারি জন্মগ্রহণ করেন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বড় ছেলে তারেক রহমান। দিবসটি উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি।

অনুষ্ঠানে গয়েশ্বর বলেন, আমাদের নিষেধ আছে-যার জন্মদিন পালন করছি স্বয়ং তার পক্ষ থেকেও আহ্বান আছে যে, এই দিনে কেক কাটা নয়। দোয়া এবং পারলে গরিবদের মাঝে খাবার বিতরণ করার। কিন্তু আবেগ তো এই নিষেধ মানে না। আজকে কম হলেও ১০ হাজার কেক কাটা হবে। কারণ আবেগের জায়গায় কিন্তু বাস্তবতা পরাজিত হয়।

Related Articles

Back to top button
Close