fbpx
দেশহেডলাইন

পালঘরের পর বুলন্দশহর, মন্দিরে খুন ঘুমন্ত দুই সাধু

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সাম্প্রতিককালে এই নিয়ে দেশে পরপর দুবার সাধু হত্যার ঘটনা ঘটল। পালঘরের পর বুলন্দশহর। উত্তরপ্রদেশের বুলন্দশহরে শিব মন্দিরে ঘুমিয়ে থাকা দুই সাধুকে খুন করল এক দুষ্কৃতী। ইতিমধ্যে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। মৃত ওই দুই সাধুর যবন দাস ৫৫ এবং সেবা দাস৩৫ বলে জানা গিয়েছে। তাঁরা দিনকয়েক ধরে বুলন্দশহরের একটি ছোট মন্দিরের মধ্যে আশ্রয় নিয়েছিল। সোমবার রাতে রাজু নামে স্থানীয় এক যুবক নেশার ঘোরে ওই দুই সাধুকে তলোয়ারের আঘাতে হত্যা করেছে বলে পুলিশ সূত্রের খবর।

বুলন্দশহরের পুলিশ প্রধান সন্তোষ কুমার সিং জানিয়েছেন, কয়েকদিন আগে নিহত সাধুদের একটি চিমটা চুরি করে অভিযুক্ত। বিষয়টি জানতে পেরে অভিযুক্তকে বেশ দু’কথা শুনিয়ে দেন সাধুরা। তারপর বদলা নিতে এই হত্যাকাণ্ড ঘটায় ধৃত ব্যক্তি। তবে গোটা বিষয়টি আরও ভালভাবে খতিয়ে দেখছে পুলিশ। কোনও সম্ভাবনাই উড়িয়ে দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: করোনায় মৃত সন্দেহ সৎকারে বাধা, পুলিশ-ডাক্তারকে পাথর ছুড়ল জনতা

এর আগে মহারাষ্ট্রের পালঘরে দুজন সাধু এবং তাঁদের গাড়িচালককে শিশু পাচারকারী সন্দেহে পিটিয়ে খুন করে উন্মত্ত জনতা। এই ঘটনায় রীতিমতো তোলপাড় শুরু হয় গোটা দেশে। ঘটনার গুরুত্ব বুঝতে পেরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তড়িঘড়ি পুলিশকর্তাদের তদন্তের নির্দেশ দেন এবং ঘোষণা করেন যে এই ঘটনা কোনও সাম্প্রদায়িক হত্যা নয়। ইতিমধ্যেই পালঘরের প্রায় ১১০ জনকে ওই সাধু হত্যার ঘটনায় গ্রেফতার করা হয়েছে।

Related Articles

Back to top button
Close