fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

শিলিগুড়িতে ডাকঘরে পার্সেল ঘিরে বোমাতঙ্ক

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: করোনা আবহে ডাকঘরের ভেতরে একটি পার্সেল থেকে বিস্ফোরণ হয়ে ধোঁয়া বের হওয়ার ঘটনাকে কেন্দ্র করে বোমাতঙ্ক  শিলিগুড়িতে। মঙ্গলবার প্রধাননগর থানার চম্পাসারীতে প্রধাননগর পোস্ট অফিসে এদিন সকাল ১১টার সময় এই ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে প্রধাননগর থানার পুলিশ,  বোম স্কোয়াড,  ডগ স্কোয়াড সহ সিআইডি আধিকারিকরা।  পার্সেলটি থেকে উদ্ধার হয় কিছু বিস্ফোরক ও কার্তুজ। পার্সেলটিকে বাজেয়াপ্ত করে এক ব্যক্তিকে আটক করে পুলিশ। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।
জানা গিয়েছে প্রধাননগর ডাকঘরে বস্তা বন্দি কিছু পার্সেল  এসে পৌছায় এদিন।  সেই বস্তা থেকে আচমকাই একটি পার্সেল থেকে বিস্ফোরণ হয়ে ধোঁয়া বের হতে থাকে। পোস্ট অফিসের কর্মীরা এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়ে। খবর দেওয়া হয় পুলিশে । খবর ছড়িয়ে পড়তেই মুহূর্তেই এলাকায় বোমাতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় প্রধাননগর থানার পুলিশ, বোম স্কোয়াড, ডগ স্কোয়াড সহ সিআইডি আধিকারিকরা ও উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরাও। মেটার ডিটেক্টর দিয়ে বস্তাটিকে পরীক্ষা করা হয়। এরপর বস্তাটি খুলে সেখান থেকে পার্সেলগুলো খুলে বের করে যে পার্সেলটি থেকে বিস্ফোরণ ঘটে ধোঁয়া বের হয় সেটি বের করা হয়।  যার নামে পার্সেলটি আসে তাকে পোস্ট অফিসে ডেকে নিয়ে আসা হয়।
ওই ব্যক্তির সামনে পুলিশ পার্সেলটি খুলে দেখে তাতে কিছু কার্তুজসহ বিস্ফোরক  জাতীয় পদার্থ রয়েছে। কার্তুজ লিক করে ধোঁয়া বের হতে থাকে। ওই ব্যাক্তি জানায় পাঁচদিন আগে পাখি মারার জন্য তিনি একটি এয়ারগান কিনেছেন। সেই এয়ারগানের কার্তুজের অর্ডার করেছিলেন।  এদিকে ওই ব্যাক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। ডিসিপি ওয়েস্ট কুনওয়ার ভুষন সিং বলেন, ‘পার্সেলটি অমৃতসর থেকে এসেছে। ওই ব্যাক্তিকে আটক করা হয়েছে।  খবর পাওয়ার পর পুলিশ গোটা বিষয়টি খতিয়ে দেখে সিআইডিকে খবর দিলে তাদের বিডিডিএস টীম আসে।  পার্সেলটি সীজ করা হয়েছে। আগামী কাল আইন অনুয়ায়ী সেটিকে ডিসপোস  করা হবে। ওই ব্যাক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নির্দিষ্ট ধারায় তার বিরুদ্ধে কেস করা হচ্ছে।’ এদিকে কি করে ওই বিস্ফোরক জাতীয় পদার্থ ডাকযোগে অমৃতসর থেকে শিলিগুড়ি এল তা নিয়ে উঠছে প্রশ্ন।

Related Articles

Back to top button
Close