fbpx
দেশহেডলাইন

বিদেশি তবিলীগিদের যাবতীয় মামলা তুলে নেওয়ার দাবি জমিয়ত সম্পাদক মাহমুদ মাদানীর

মোকতার হোসেন মন্ডল: বিদেশি তবিলীগিদের যাবতীয় মামলা তুলে নেওয়ার দাবি জানাল জমিয়তে উলামায়ে হিন্দের সর্বভারতীয় সম্পাদক মাওলানা মাহমুদ মাদানী। বোম্বে হাইকোর্ট এক রায়ে তবলীগিদের ‘বলির পাঁঠা’ করা হয়েছে মন্তব্য করার পর দেশের প্রাচীন সংগঠন জমিয়ত বলেছে, তবলিগীদ জামাত কর্মীদের প্রতি অন্যায় করা হয়েছে।

মাওলানা মাহমুদ মাদানি এক বিবৃতিতে  বলেছেন, কেন্দ্রীয় সরকারে উচিত তবলিগীদের সম্পর্কে তাদের মনোবাব বদলানো। বোম্বে হাইকোর্টের রায় সাম্প্রদায়িক শক্তির পরাজয় ঘটিয়ে ইনসাফের জয় ঘটিয়েছে।

[আরও পড়ুন- গলায় ধারালো অস্ত্রের কোপ বসিয়ে বধূকে খুন, গ্রেফতার স্বামী]

জমিয়ত সচিব মাওলানা মাদানি বলেন, কোর্টের রায়ের ভিত্তিতে এবার বিদেশি তবলিগীদের ব্যাপারে সদর্থক পদক্ষেপ নেবে প্রশাসন। সেই সঙ্গে তিনি দাবি করেন, কেন্দ্র ও বিভিন্ন রাজ্য সরকারের উচিত বিদেশি তবিলীগিদের উপর থেকে যাবতীয় মামলা তুলে নেওয়া। এছাড়া, উত্তরপ্রদেশেরে এলাহাবাদের নৈনি কারাগারে তবলীগি জামাত জামাত কর্মীদের খুবই খারাপ ভাবে রাখা হয়েছে। তাদের ছেড়ে দেওয়ার সঙ্গে সঙ্গে তবলিগীদের যে মানসিক ও ধর্মীয় ক্ষতি হয়েছে তার জন্য সরকারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান জমিয়ত সম্পাদক মাওলানা মাহমুদ মাদানি।

শুধু জমিয়ত নয়, একাধিক মুসলিম সংগঠন বলছে, তবলীগ কর্মীদের সঙ্গে করোনার মধ্যে যে ব্যবহার করা হয়েছে তা অন্যায়। বোম্বে হাইকোর্টের রায়ের পর কেন্দ্র ও বিভিন্ন রাজ্য সরকার তাদের মনোভাব বদলাক।

 

Related Articles

Back to top button
Close