fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দিনহাটার ফের বিজেপি কর্মীর বাড়ি লক্ষ্য করে বোমাবাজি, চাঞ্চল্য এলাকায়

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার ভেটাগুড়ি এলাকায় এক বিজেপি কর্মীর বাড়ি লক্ষ্য করে ফের বোমাবাজির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ল । শুক্রবার রাতে ভেটাগুড়ি দুই গ্রাম পঞ্চায়েতের নগর মণ্ডলের কালিরহাট এলাকায় এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

 

 

গত কয়েকদিন ধরেই ওই এলাকায় প্রতিরাতে বোমাবাজির ঘটনা ঘটছে বলে অভিযোগ। শনিবার সকালে কালির পাট এলাকা থেকে দুইটি বোমা উদ্ধার করে পুলিশ। এদিন সকালে দিনহাটা এক ব্লকের ভেটাগুড়ি দুই গ্রাম পঞ্চায়েতের কালিরপাট এলাকা থেকে বোমা দুটি উদ্ধার হলেও অবিলম্বে এলাকায় শান্তি ফিরিয়ে আনার দাবিতে সরব হয়েছেন স্থানীয় এলাকার বাসিন্দারা।

 

 

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে লকডাউন কিছুটা শিথিল হতেই দিনহাটা ভেটাগুড়ি এলাকা ক্রমেই উত্তপ্ত হয়ে উঠতে শুরু করেছে। বিজেপি ও তৃণমূল নেতাকর্মীদের বাড়ি লক্ষ্য করে বোমাবাজির ঘটনা ছাড়াও হামলার ঘটনা ঘটছে। এলাকায় নতুন করে অস্থির অবস্থা সৃষ্টি হয়েছে বলে অভিযোগ। দিন কয়েক আগে বিজেপির মন্ডল সভাপতি মলয় রায় মন্ডলের বাড়িতে বোমাবাজির ঘটনা ঘটে। ওই ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের এক তৃণমূল কর্মীর বাড়িতে ও ভাংচুরের ঘটনা ঘটে।

 

 

এই দুই ঘটনার রেশ কাটতে না কাটতেই শুক্রবার সন্ধ্যায় ভেটাগুড়ির গৌরাঙ্গ বাজার এলাকায় অনন্ত মালাকার নামে এক বিজেপি কর্মীকে দুষ্কৃতীরা মারধর করে বলে অভিযোগ। এই ঘটনার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে ওই বিজেপি কর্মী অনন্ত মালাকার কে উদ্ধার করে দিনহাটা মহকুমা হাসপাতালে নিয়ে আসে। বিজেপির পক্ষ থেকে এই ঘটনায় তৃণমূলের দিকে অভিযোগ আনা হলেও পাল্টা তৃণমূলের পক্ষ থেকে অবশ্য এই ঘটনা বিজেপির অভ্যন্তরীণ কোন্দলের জের বলেও উল্লেখ করা হয়েছে।

 

 

বিজেপির কোচবিহার জেলা সম্পাদক সুদীপ কর্মকার বলেন বিজেপি কর্মী সমর্থকদের উপর আক্রমণ করে তৃণমূল নানাভাবে শান্ত এলাকাগুলোকে অশান্ত করে তোলার চেষ্টা করছে। মানুষ এদের উপযুক্ত জবাব দেবে। তৃণমূল নেতা বিশু ধর বলেন, জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে বিজেপি নিজেদের অভ্যন্তরীণ কোন্দল কে চাপা দিতে বিভিন্ন এলাকায় শান্তি বিঘ্নিত করে তৃণমূলকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে।

 

 

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন কালিরহাট এলাকায় রাস্তার ধারে দুটি বোমা দেখতে পান তারা। সঙ্গে সঙ্গে স্থানীয়রা পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে বোমা দুটিকে উদ্ধার করে।
দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত জানান দুইটি বোমা উদ্ধার হয়েছে। পাশাপাশি পুলিশের পক্ষ থেকে ভেটাগুড়ি দুই নম্বর গ্রাম পঞ্চায়েত সহ দিনহাটা থানার বিভিন্ন এলাকায় রুট মার্চ শুরু হয়েছে।

Related Articles

Back to top button
Close