fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

উত্তপ্ত ভাটপাড়ায় ফের বোমাবাজি, অভিযোগ দায়ের সাংসদ অর্জুনের বিরুদ্ধে 

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর : শনিবার বিজেপির মিছিল ঘিরে যে উত্তেজনা ছড়িয়েছিল তার রেশ জারি রয়েছে রবিবারও । শনিবারের উত্তেজনার জেরে রবিবারও কার্যত থমথমে ছিল গোটা ভাটপাড়া এলাকা । এদিকে শনিবার গভীর রাতে ভাটপাড়ার আটচালা এলাকায় বিজেপির জেলা কার্যালয়ে বোমাবাজি করে দুষ্কৃতীরা । বিজেপির ওই কার্যালয় লক্ষ করে পরপর ৬ টি বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ ।
এদিকে রবিবার সাংসদ অর্জুন সিংয়ের বিরুদ্ধে লকডাউন ভেঙে মিছিল বের করার অভিযোগ দায়ের করেছে রাজ্যের বিপর্যয় মোকাবিলা দপ্তর । শনিবার বিজেপির মিছিল রাস্তাতেই আটকে দেয় পুলিশ । এই মিছিল ঘিরে তুমুল অশান্তি শুরু হয় ভাটপাড়া এলাকায় । পুলিশ আগেই জানিয়ে দিয়েছিল, শনিবারের বিজেপির মিছিলের কোন অনুমতি পুলিশ দেয়নি । শনিবার বিকেলে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং বিশাল মিছিলের ডাক দেয় । সেই মিছিল আইন বিরুদ্ধ বলে অভিযোগ দায়ের করা হয় ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বিরুদ্ধে ।
ভাটপাড়ায় বিজেপি কার্যালয়ে পরপর বোমাবাজির ঘটনাকে কেন্দ্র করে ফের উত্তেজনা ছড়িয়ে পড়ে ভাটপাড়া এলাকায় । ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং অভিযোগ করেন, “তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই বোমাবাজি করেছে । রাতে ওই দলীয় কার্যালয়ে কেউ না থাকায় প্রাণহানির ঘটনা ঘটে নি । কালা বাবু নামে এক দুষ্কৃতীকে দিয়ে তৃণমূল ও পুলিশ মিলিত হয়ে এই হামলা ও আক্রমন করাচ্ছে । আমরা গোটা বিষয়টি দলীয় শীর্ষ নেতৃত্বকে জানিয়েছি ।” স্থানীয় সূত্রে জানা গেছে, গভীর রাতে জগদ্দলের আটচালা এলাকায় বিজেপির ওই দলীয় কার্যালয়ে দুষ্কৃতীরা ৬ টি বোমা মেরেছে । গোটা ঘটনার অভিযোগ অস্বীকার করেছেন ভাটপাড়া এলাকার তৃণমূল নেতা সোমনাথ শ্যাম ।
তিনি বলেন, “এই বোমাবাজির ঘটনায় তৃণমূল জড়িত নয় । ওদের নিজেদের মধ্যে দলীয় কোন্দলের ফলে এরকম কিছু ঘটতে পারে । তৃণমূল কংগ্রেস হিংসার রাজনীতি করে না । আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে অর্জুন সিং ।” অর্জুন সিং লকডাউন ভেঙে মিছিল করায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে রাজ্য বিপর্যয় মোকাবিলা দপ্তরের পক্ষ থেকে ।
এই বিষয়ে সাংসদ অর্জুন সিং বলেন, “আমি যখন তৃণমূলে ছিলাম তখন ধোয়া তুলসি পাতা ছিলাম, এখন বিজেপিতে এসেই দোষী হয়ে গেছি । এর আগে আমার বিরুদ্ধে ৮৮ টি মামলা দায়ের করা হয়েছে, এটা নতুন সংযোজন করা হল । তৃণমূল মিছিল করলে অনুমতি দেয় পুলিশ, আমরা করলেই যত দোষ, আইন ভাঙ্গা সামনে আসে । করুক মামলা । আমি অপেক্ষা করছি কবে আমার বিরুদ্ধে ১০০ টি মামলা পূর্ণ হবে ।”

Related Articles

Back to top button
Close