fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ছেলে করোনা পজিটিভ, দম্পতিকে ঘরে ঢুকতে দিল না বাড়িওয়ালা

পাপ্পা গুহ, উলুবেড়িয়াঃ ছেলে করোনা পজিটিভ হওয়ায় বৃদ্ধ দম্পতিকে ঘরে ঢুকতে না দেওয়ার অভিযোগ উঠল বাড়িওয়ালা ও প্রতিবেশীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সোমবার ডোমজুড়ের বটতলায়। এদিকে ঘরে ঢুকতে না পেরে সারারাত রাস্তায় কাটিয়ে শেষে মঙ্গলবার সকালে রাস্তা অবরোধে সামিল হয় ওই দম্পতি। পরে দম্পতিকে সেফ হোম সেল্টারে পাঠানোর উদ্যোগ নেয় প্রশাসন।

 

স্থানীয় সূত্রে খবর, দম্পতির ছেলের কয়েকদিন ধরেই জ্বর সহ নানা উপসর্গ দেখা যাওয়ায় বৃহস্পতিবার তারা ছেলেকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার লালা রসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে সোমবার বিকালে তার করোনা রির্পোট পজিটিভ আসে এবং তাকে ফুলেশ্বরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে ছেলে করোনা পজিটিভ হওয়ার বিষয়টি জানাজানি হওয়ার পরেই দম্পতিকে ঘরে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে বাড়িওয়ালা এবং তার প্রতিবেশীদের বিরুদ্ধে। দম্পতির অভিযোগ, ছেলেকে নিয়ে আমরা হাসপাতালে যাওয়ায় আমাদের থেকে করোনা সংক্রমণ হতে পারে এই অভিযোগে আমাদের ঘরে ঢুকতে বাধা দেওয় হয় এমনকি স্থানীয় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র থেকে স্বাস্থ্য পরীক্ষা করে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে এলে তবেই তাদের বাড়িতে ঢুকতে দেওয়া হবে বলে দাবি করেন স্থানীয় বাসিন্দারা।

 

 

এদিকে বাড়িতে ঢুকতে না পেরে দম্পতি ডোমজুড় থানায় গেলেও পুলিশ তাদের কোন সাহায্য করেনি বলেও অভিযোগ করেন দম্পতি। এদিকে সারারাত রাস্তায় কাটিয়ে শেষে মঙ্গলবার সকালে বাধ্য হয়ে হাওড়া আমতা রাস্তা অবরোধ করে দম্পতি এমনকি তাদের সর্মথনে রাস্তা অবরোধে সামিল হয় আশা কর্মীরা। পরে ডোমজুড় থানার পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা ঘটনাস্থলে এসে দম্পতিকে বুঝিয়ে রাস্তা অবরোধ মুক্ত করে এবং দম্পতিকে স্থানীয় সেফ হোম সেল্টারে পাঠায়। বিষয়টি নিয়ে ডোমজুড়ের বিডিও রাজা ভৌমিক জানান মানুষের সচেতনতার অভাবের ফলে এই ঘটনা ঘটলেও আমরা আপাতত দম্পতিকে সেফ হোমে রেখেছি এবং সকলকে বোঝানোর চেষ্টা করা হচ্ছে। পরিস্থতি সাভাবিক হলেই আমরা দম্পতিকে বাড়ি পাঠিয়ে দেব বলে জানান বিডিও ।

Related Articles

Back to top button
Close