fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বাড়ি থেকে বের করে দিয়েছে ছেলে, চারদিন ধরে পথেই রয়েছেন বৃদ্ধা মা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া:  আর কদিন পরেই মা আসছে। কিন্তু আর এক মাকে সব কেড়ে নিয়ে ঘর থেকে বের করে দিল গুনধর ছেলে। আর চারদিন ধরে পথেই আশ্রয় নিয়েছেন হতভাগিনী মা।  মায়ের আগমন বার্তা র মধ্যে ই বিষাদকে সঙ্গী করে রাস্তার ধারে টানা চার রাত এক মা দেখে চলেছেন চাদকে। সেই চাদ -যাকে দেখিয়ে একদিন “চাদ মামা চাদ মামা টি দিয়ে যা “বলে ছেলেদের ঘুম পাড়াতেন।কিন্তু ভাগ্যের পরিহাস এমন যে সেই মাকেই আজ ঠাই নিতে হযেছে পথের ধারে।
জানা গিয়েছে, বাকসাড়া দক্ষিণ পল্লীর বাসিন্দা তিয়াত্তর বছরের বৃদ্ধা বন্দনা শীঠের চার সন্তান। স্বামী সরকারী প্রেসে কাজ করতেন। স্বামীর মৃত্যুর পর তিনি যথা বিধি পেনশন পান। বড় ছেলে সমাজবিরোধী কাজের জন্য পলাতক। মেজো ছেলে পঙ্কজ, সেজ তপন, ও ছোট ছেলে স্বপন। সেজ ছেলে ও ছোট ছেলে ঘরে না থাকায় তিনি মেজ ছেলের কাছেই থাকতেন। চার দিন আগে বন্দনা দেবীর সব কেড়ে নিয়ে ঘরের বাইরে বের করে দেয়।
আশপাশের লোকজন তাকে খেতে দিয়ে মানবিক পরিচয় দিচ্ছে।  রবিবার স্থানীয় বাসিন্দারা বিষয়টি প্রথম দিকে আলোচনার মাধ্যমে মেটানোর চেষ্টা করলেও   মেজ ছেলে ও বৌমার দূর্ব্যবহারে অতিষ্ঠ হয়ে বৃদ্ধার বাড়িতে গিয়ে বিক্ষোভ দেখায় ও পুলিশে খবর দেয়। পরে খবর পান বনমন্ত্রী রাজীব বন্দোপাধ্যায়। তিনি বন্দনা দেবীকে ফেরানোর নির্দেশ দেন। এখন দেখার বন্দনা দেবীকে বন্দনা করে আবার ঘরে ফেরায় কিনা তার ছেলে।

Related Articles

Back to top button
Close