fbpx
আন্তর্জাতিকহেডলাইন

এবার করোনায় আক্রান্ত ব্রাজিল প্রেসিডেন্টের চিফ অফ স্টাফ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ব্রাজিলের প্রেসিডেন্ট-এর পর এবার করোনায় আক্রান্ত হলেন তাঁর চিফ অফ স্টাফ। নাম আর্মি জেনারেল ওয়াল্টার সুজা ব্রাগা নেটো। ওয়াল্টার সুজাকে হিসেবে ধরে এ পর্যন্ত ব্রাজিলের সাত জন মন্ত্রী করোনায় আক্রান্ত হলেন।
জানা গিয়েছে, কোভিড রিপোর্ট পজিটিভ এলেও সুজার মধ্যে ভাইরাস সংক্রমণের লক্ষণ নেই। চিকিত্‍‌সা চলাকালীন তিনি আইসোলেশনে থাকবেন। সরকারি কাজকর্ম আইসোলেশনে থেকেই করবেন।

গত সপ্তাহেই ব্রাজিলের ফার্স্ট লেডি মিশেল বোলসোনারোর করোনা ধরা পড়ে। একই দিনে বোলসোনারো সরকারের আরও এক মন্ত্রীরও কোভিড সংক্রমণ ধরা পড়ে। বৃহস্পতিবার প্রেসিডেন্টের কার্যালয় থেকে ফার্স্ট লেডির করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করা হয়। এর আগে জুলাইয়ের গোড়ায় প্রেসিডেন্ট জাইর বোলসোনারো নিজেও করোনায় আক্রান্ত হন। সম্প্রতি তিনি সুস্থ হয়ে উঠেছেন।

ব্রাজিলের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ম্যাক্রস পোন্টেসেরও গত বৃহস্পতিবার প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। প্রেসিডেন্ট বোলসোনারা সোমবার নিজে দাবি করেন, তিনি এখন ভালো আছেন। সুস্থ হয়ে উঠেছেন।

গত এপ্রিলে আমেরিকার ফ্লোরিডায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে যোগ দিয়েছিলেন জাইর বোলসোনারো। ওই বৈঠক থেকে ফেরার পরেই ব্রাজিলের প্রেসিডেন্টের প্রতিনিধি দলের বেশ কয়েক জনের কোভিড পজিটিভ ধরা পড়ে। তাতে উদ্বিগ্ন হয়েই ১২ এপ্রিল থেকে ১৭ এপ্রিলের মধ্যে তিন বার নমুনা টেস্ট করতে পাঠান। তিন বার রিপোর্ট নেগেটিভ আসায় তিনি বিস্মিত হন। তিনি ধরেই নিয়েছিলেন প্রতিনিধি দলের কয়েক জনের মতো তাঁর রিপোর্টও পজিটিভ হবে। তবে, চতুর্থ বারের রিপোর্টে তাঁর আশঙ্কাই সত্যি প্রমাণিত হয়।

মঙ্গলবার সকাল পর্যন্ত ব্রাজিলে করোনা আক্রান্ত ২৭ লক্ষ ৫১ হাজার ৬৬৫ জন। মৃত্যু হয়েছে ৯৪ হাজার ৭০২ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত ১৭ হাজার ৯৮৮ জন। মৃত্যু হয়েছে ৫৭২ জনের। অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৮৫ হাজার ৯২০। করোনা থেকে সেরে উঠেছেন ১৯ লক্ষ ১২ হাজার ৩১৯ জন।

 

Related Articles

Back to top button
Close