fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

উদ্বোধনের আগেই ভেঙে পড়ল কোটি টাকার সেতু

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশের বিভিন্ন প্রান্তে উদ্বোধনের আগে ব্রিজ ভাঙার ঘটনা অব্যাহত। এবার উদ্বোধনের আগেই ভেঙে পড়ল কোটি টাকার সেতু। বিহারের কিষাণগঞ্জ জেলার গোবাবাড়িতে কঙ্কই নদীর উপর গত বছর সেপ্টেম্বর মাসে ১.৪১ কোটি টাকা খরচ করে এই ব্রিজ নির্মাণ করা হয়েছিল।  এক বছরের মধ্যে ব্রিজ নির্মাণের কাজও শেষ হয়ে যায়। কিন্তু  উদ্ধোধন হওয়ার আগেই ভেসে গেল সেই ব্রিজ। ব্রিজ নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছিল বলে অভিযোগ এনেছেন স্থানীয়রা। এই ব্রিজ কিষাণগঞ্জের গোবাবাড়ি ও কুন্দেলির মধ্যে যোগাযোগ রক্ষা করার জন্য নির্মাণ হয়েছিল।

[আরও পড়ুন- স্বাধীনতার ৭০ বছর পর গ্রামে উন্নয়ন হওয়ায় নরেন্দ্র মোদির মন্দির বানিয়ে পুজো করছে গ্রামবাসীরা]

এছাড়াও স্থানীয়রা আরও অভিযোগ এনেছে যে, প্রবল বৃষ্টির জেরে গত এক মাস ধরে বিপদসীমার উপর দিয়ে বইছে কঙ্কই নদী। ব্রিজ রক্ষার বিষয়ে স্থানীয় প্রশাসনকে বারবার জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ। ব্রিজের দু কিলোমিটার দূরেই কাঁচা রাস্তা। কাঁচা রাস্তা এলাকায় সব থেকে বেশি পাড় ভাঙতে শুরু করেছিল। এর আগে বহুবার ওই কাঁচা রাস্তা পাকা করে দেওয়ার দাবি জানিয়েছিল স্থানীয়রা। স্থানীয়দের দাবি ওই কাঁচা রাস্তা পাকা করে দিলে এইভাবে ব্রিজ হয়তো ভেঙে পড়ত না।

উল্লেখ্য, ২০১৭ সালে কিষাণগঞ্জের ওই এলাকায় ভয়াবহ বন্যা হয়েছিল। সেবার গোবাবাড়ি ও কুন্দেলির মধ্যে যোগাযোগ রক্ষা করার সড়ক ভেঙে যায়। তার পর থেকেই এলাকার মানুষ ব্রিজ নির্মাণের আবেদন করেছিল। অবশেষে স্থানীয়দের চাপে পড়ে ব্রিজ তৈরি করতে উদ্যোগী হয় প্রশাসন।  কিন্তু ব্রিজ নির্মাণ হওয়ার এক বছরের মধ্যেই তা ভেঙে পড়ে।

 

Related Articles

Back to top button
Close